মানিকগঞ্জে বিএনপির ২৫০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় ৩৩ জনের নাম উল্লেখ করে ২ হাজার ৫০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।
মানিকগঞ্জ বিএনপি
বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মানিকগঞ্জে পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হককে গ্রেপ্তার করে পুলিশ। ছবি: ভিডিও থেকে নেওয়া/স্টার

মানিকগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় ৩৩ জনের নাম উল্লেখ করে ২ হাজার ৫০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে থানায় মামলা করেন মানিকগঞ্জ সদর থানার উপপরিদর্শক মো. আব্দুল লিটন।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা জেলা শহরের সেওতা এলাকার শহীদ তজু সড়কে যান চলাচল বন্ধ রেখে সরকার ও রাষ্ট্রবিরোধী শ্লোগান দিতে থাকে। রাস্তা বন্ধ না করে যান চলাচল স্বাভাবিক রাখার অনুরোধ করলেও তারা রাস্তার ওপর অবস্থান নেন। এক পর্যায়ে তারা পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে লিপ্ত হয়।

এতে আরও বলা হয়, পুলিশের পক্ষ থেকে বাঁশি বাজিয়ে তাদের ওপর মৃদু লাঠি চার্জ করা হয়। এরপর আসামিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার ও কনস্টেবল শাহীনসহ ৭ পুলিশ সদস্য আহত হন। তারা ২টি মোটরসাইকেল ভাঙচুরসহ ব্যাপক ক্ষতি করেন।

ওসি আব্দুর রউফ সরকার দ্য ডেইলি স্টারকে জানান, আসামিদের মধ্যে প্রথম ৩ জনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

এ মামলায় আসামি করা হয়েছে সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, যুবদল নেতা সেলিম মোহাম্মদ, ছাত্রদল নেতা রুবেল মাহমুদ, জেলা বিএনপির সহ-সভাপতি আজাদ হোসেন খান, জেলা যুবদলের আহবায়ক কাজী মোস্তাক হোসেন দীপু, সদস্য-সচিব তুহিনুর রহমান তুহিন, পৌর যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক রাজিব হাসান খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য-সচিব আওলাদ হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি রিয়াজুল ইসলাম সজিব, সাধারণ সম্পাদক নুসরাতুল ইসলাম জ্যাকি প্রমুখ।

গতকাল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলে পুলিশের বাধার কারণে সংঘর্ষে বিএনপির শতাধিক নেতা-কর্মী ও থানার ওসি আব্দুর রউফ সরকার, কনস্টেবল শাহীনসহ ৭ পুলিশ সদস্য আহত হন।

Comments