রাজনীতি

বিএনপিতে আন্দোলন-নির্বাচনের নেতা নেই: ওবায়দুল কাদের

বিএনপিতে আন্দোলন ও নির্বাচন করার মতো কোনো নেতা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের। ফাইল ফটো

বিএনপিতে আন্দোলন ও নির্বাচন করার মতো কোনো নেতা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার সকালে ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, 'বিএনপির ফখরুল সাহেব, আমরা বলতে চাই, আজকে আপনারা যে আন্দোলন করছেন, এই আন্দোলনের নেতা কে? এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে লন্ডন থেকে। আপনারা বলছেন আন্দোলনের মাধ্যমে জাতীয় সরকার গঠন করবেন। আপনাদের নেতা কে? গাছে কাঁঠাল গোঁফে তেল। আজকে আপনারা বড় বড় কথা বলেন। ঢাল নেই, তলোয়ার নেই, নিধিরাম সরদার। বিএনপিতে আন্দোলনের নেতা নেই, নির্বাচনের নেতা নেই। আগামী নির্বাচনে নতুন কোনো নেতৃত্ব থাকবে না। আগামী নির্বাচনে ইনশাআল্লাহ শেখ হাসিনার নেতৃত্বে আমরা সরকার গঠন করব।'

জিয়াউর রহমানই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টার-মাইন্ড ছিল উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, 'ইতিহাসের অনেক সত্য এখনো অজানা রয়ে গেছে। অনেক তথ্য-উপাত্ত এখনো অজানা রয়ে গেছে। স্বাধীন কমিশনের মাধ্যমে সেটা ঘোষণা করা হয়েছে। আমরা ইতিহাসের সেই অজানা সত্য, তথ্যগুলো উন্মোচন করতে চাই। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টার-মাইন্ড ছিল জিয়াউর রহমান। জিয়াউর রহমান যদি এই খুনের সঙ্গে জড়িত না থাকত, তাহলে খুনিদের এতো বড় দুঃসাহস হতো না সফলভাবে বঙ্গবন্ধুকে হত্যা করার।'

'এই হত্যাকাণ্ডের মূল নায়ক ছিল জিয়াউর রহমান। খুনিদের পুরস্কৃত করেছিল জিয়াউর রহমান। ইনডেমনিটি আইন করে খুনিদের দায় থেকে মুক্তি দিতে চেয়েছিল জিয়াউর রহমান। খন্দকার মোশতাককে প্রধান সেনাপতি করে বঙ্গবন্ধু হত্যার সুফল সে (জিয়া) শুরুতেই ভোগ করে', যোগ করেন তিনি।

Comments