সিরাজগঞ্জে বিএনপির ২৬ নেতাকর্মীসহ ২০০ জনের বিরুদ্ধে আ. লীগের মামলা

সিরাজগঞ্জের কামারখন্দে গতকাল শুক্রবার বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষের পর বিএনপির ২৬ নেতাকর্মীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে আওয়ামী লীগ। 
গতকাল কামারখন্দে বিএনপির দলীয় কার্যালয় থেকে বের হওয়ার পর নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়, বিএনপি নেতাকর্মীদের বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের কামারখন্দে গতকাল শুক্রবার বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষের পর বিএনপির ২৬ নেতাকর্মীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে আওয়ামী লীগ। 

মামলার পর আজ শনিবার বিএনপির ২ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুন নবী দ্য ডেইলি স্টারকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপির বিরুদ্ধে হামলার অভিযোগ এনে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি একটি মামলা করেছেন। 

মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি নাজমুল হোসেন, যুগ্ম-সম্পাদক শামীম ও সাংগঠনিক সম্পাদক আবু সাইদসহ জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ ২০০ জনকে আসামি করা হয়েছে। 

মামলার পর পুলিশ বিএনপি নেতা হাবিব উদ্দিন মণ্ডল এবং শাহিন আলমকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার দুপুরে উপজেলার জামতৈল এলাকায় বিএনপি কার্যালয়ের পাশে ওই হামলার ঘটনা ঘটে।

হামলায় বিএনপির কেন্দ্রীয় নেত্রী আসিফা আশরাফী পাপিয়া, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রুমানা মাহামুদসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হন। 

বিএনপি নেতাদের অভিযোগ, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির জনসভার প্রস্তুতি হিসেবে তারা দলীয় কার্যালয়ে সভা করছিলেন। সভা শেষে কার্যালয় থেকে বের হলে আওয়ামী লীগের কর্মীরা তাদের ওপর হামলা চালায়।

তবে আওয়ামী লীগের দাবি, তারা কোনো হামলা করেনি। বরং বিএনপির লোকজন তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলি হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আওয়ামী লীগের লোকজন জানতই না যে সেখানে বিএনপির কোনো সমাবেশ আছে। বিএনপির কর্মীদের সভাস্থলে ভিড় দেখে স্থানীয় আওয়ামী লীগ কর্মী হযরত আলী সেখানে গেলে বিএনপির কর্মীরা তার ওপর হামলা করে। এছাড়া তারা আরও কয়েকজন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীকে আহত করে।'

তবে বিএনপি হামলার অভিযোগ করলেও কোনো মামলা করা হয়নি দলটির পক্ষ থেকে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিএনপি নেতা সাইদুর রহমান বাচ্চু দ্য ডেইলি স্টারকে বলেন, 'আওয়ামী লীগ কর্মীদের বাধার কারণে মামলা করতে থানায় যেতে পারিনি আমরা। তবে মামলার প্রস্তুতি নিচ্ছি।' 

'হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বিএনপির নেতাকর্মীরা। এখন মামলা দিয়ে আবার হয়রানি করা হচ্ছে,' বলেন তিনি। 

Comments