রাজনীতি

সকাল ১১টায় জরুরি বৈঠকে বসছে বিএনপির স্থায়ী কমিটি

জরুরি বৈঠক ডেকেছে বিএনপির স্থায়ী কমিটি। আজ শুক্রবার সকাল ১১টায় ভার্চুয়ালি এই বৈঠক হবে।
বিএনপির এমপিদের পদত্যাগ

জরুরি বৈঠক ডেকেছে বিএনপির স্থায়ী কমিটি। আজ শুক্রবার সকাল ১১টায় ভার্চুয়ালি এই বৈঠক হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

বৈঠক বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ডেইলি স্টারকে বলেন, 'দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা বিভাগীয় সমাবেশের উপদেষ্টা মির্জা আব্বাসকে তুলে নিয়ে যাওয়ায় আমরা এ বৈঠক ডেকেছি। চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করে আমরা আমাদের পরবর্তী করণীয় নির্ধারণ করব।'

এর আগে, শুক্রবার ভোররাত ৩টার দিকে 'ডিবি পুলিশের' একটি দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এ ঘটনার পরই জরুরি বৈঠক ডাকল বিএনপির স্থায়ী কমিটি।

শায়রুল কবির খান জানান, ভোররাত ৩টার দিকে মহাসচিবকে উত্তরার বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। আর দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে শাজাহানপুরের বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি তাৎক্ষণিকভাবে ডিবির কোনো কর্মকর্তা নিশ্চিত না করলেও, তারা ডিবি অফিসে আছেন বলে একটি সূত্র ডেইলি স্টারকে নিশ্চিত করেছে।

নয়াপল্টনে গত বুধবার বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যকার সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় বিএনপির ১ হাজার ৯০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। ৪৭৩ জনের নামে ও অজ্ঞাতনামা ১ হাজার ৫০০ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়।

একই ঘটনায় মতিঝিল ও শাহজাহানপুর থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আরও ২টি মামলা করা হয়। বিস্ফোরক দ্রব্য আইনে করা এই ২ মামলায় বিএনপির ৮০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামি করা হয়।

মামলায় জামিন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও বিএনপি নেতা আবদুল কাদের ভূঁইয়া জুয়েল। তবে, দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শামসুর রহমানসহ ৪৪৫ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গত বুধবারের সংঘর্ষে ১ জন নিহত হন।

Comments