রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলনের আত্মপ্রকাশ

শ্রমজীবী মানুষের লড়াইকে রাষ্ট্র সংস্কারের লড়াইয়ে রূপান্তরের আকাঙ্খা নিয়ে আত্মপ্রকাশ করেছে ‘রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলন’। 
রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলনের আত্মপ্রকাশ
ছবি: সংগৃহীত

শ্রমজীবী মানুষের লড়াইকে রাষ্ট্র সংস্কারের লড়াইয়ে রূপান্তরের আকাঙ্খা নিয়ে আত্মপ্রকাশ করেছে 'রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলন'। 

আজ শুক্রবার রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান কার্যালয়ে শাহ্ আলম হোসাইনকে সমন্বয়ক করে ৯ সদস্যের কমিটি ঘোষণার মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে বলে জানানো হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সেখানে বলা হয়- আব্দুল জলিল, বায়েজ মৃধা, সাঈদ উজ্জ্বল, দ্বীন ইসলাম, মোহাম্মদ শাহাবুদ্দিন, মাহবুবুর রহমান সেলিম সদস্য করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে শ্রমিক মাহবুবুর রহমান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, মিডিয়া ও প্রচার সমন্বয়ক সৈয়দ হাসিবউদ্দীন হোসেন, শ্রমিক নেতা শাহ আলম, শ্রমিক নেতা মিন্টু মিয়া, গার্মেন্টস শ্রমিক হাবিবা আক্তার ও পলাশ হোসেনসহ শ্রমিক নেতৃবৃন্দ। 

বক্তারা বলেন, আমাদের পূর্বসূরিরা যে আকাঙ্খা নিয়ে বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে জীবন দিয়েছিলেন সেই রাষ্ট্র প্রতিষ্ঠা পায়নি। এই রাষ্ট্রে শ্রমিক, মেহনতী মানুষসহ জনগণের মালিকানা চর্চার কোনো ব্যবস্থা নেই। অথচ এই রাষ্ট্র চলেই তাদের শ্রমে-ঘামে ও ট্যাক্সের পয়সায়। বাংলাদেশ রাষ্ট্রে জনগণের মালিকানা প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্র সংস্কারের যে লড়াই শুরু হয়েছে এ দেশের আপামর শ্রমিক ও মেহনতী মানুষকে সেই লড়াইয়ে যুক্ত করার লক্ষ্যে কাজ করবে রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলন। 

Comments