বিএনপির শেষ আশ্রয় সাম্প্রদায়িক সহিংসতা ও জঙ্গিবাদ: কাদের

বিএনপিকে ‘জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক’ আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে গণতন্ত্রকে হত্যা করে ‘একদলীয় শাসন’ ব্যবস্থা গড়ে তোলে।
obaidul_quader-1_1.jpg
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। স্টার ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির শেষ আশ্রয় হচ্ছে সাম্প্রদায়িক সহিংসতা ও জঙ্গিবাদ।

আজ মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

বিএনপিকে 'জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক' আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে গণতন্ত্রকে হত্যা করে 'একদলীয় শাসন' ব্যবস্থা গড়ে তোলে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্বাধীনতার ৫১ বছর পরও পাকিস্তানি আদর্শে বিশ্বাসী জামায়াতের সঙ্গে রাজনৈতিক সম্পৃক্ততা বজায় রাখায় বিএনপির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

সকাল সাড়ে ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবনসহ সারাদেশে আওয়ামী লীগের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামীকাল বুধবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে ছিলেন।

Comments