বিএনপি রোড মার্চ করতে করতে ১৬ কোটি মানুষ যেন নির্বাচন সম্পন্ন করে ফেলে: নানক

কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্ত কোনো ব্যবসায়ী বঞ্চিত হবেন না আশ্বাস দিয়ে তিনি বলেন, এখানে অসাধু কোনো চিন্তা বাস্তবায়ন হওয়ার সুযোগ নেই।
বিএনপি রোড মার্চ করতে করতে যেন ১৬ কোটি মানুষ নির্বাচন সম্পন্ন করে ফেলে: নানক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

বিএনপির কর্মসূচি প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়া এবং নিজের দলকে রক্ষা করার আর কোনো উপায় নেই।

আজ রোববার সকালে মোহাম্মদপুরের নতুন কাঁচা বাজার (কৃষি মার্কেট) পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নানক বলেন, 'বাংলাদেশ আওয়ামী লীগ এবং শেখ হাসিনার সরকার গণতন্ত্রে বিশ্বাস করে। গণতন্ত্রে বিশ্বাস করে বিধায়, যে কোনো মার্চই তারা করতে পারে।'

তিনি বলেন, 'আমি দোয়া করি, যেন এই রোড মার্চ শান্তিপূর্ণ থাকে এবং এই রোড মার্চ করতে করতে যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ তাদের নির্বাচন সম্পন্ন করে ফেলে।'

নানক আরও বলেন, 'তারা তাদের রোড মার্চ, যা যা করণীয়, শান্তিপূর্ণ উপায়ে করুক। আমরা অভিনন্দন জানাব তাদের। আরও বেশি অভিনন্দন জানাব যদি বিএনপি তাদের ভুল পথ ছেড়ে দিয়ে নির্বাচনের পথে আসে। নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়া, নিজের দলকে রক্ষা করার আর কোনো উপায় নেই।

কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্ত কোনো ব্যবসায়ী বঞ্চিত হবেন না আশ্বাস দিয়ে তিনি বলেন, 'এখানে অসাধু কোনো চিন্তা বাস্তবায়ন হওয়ার সুযোগ নেই। আমি মেয়রের সঙ্গে আলাপ করব, সরকারের তরফ থেকে তালিকা তৈরি করা হয়েছে। এখানে ক্ষতিগ্রস্ত দুই ধরনের; একটি হলো বরাদ্দকৃত দোকান ও টং দোকান। কাজেই দুই শ্রেণির সঙ্গে আমাদের দুইভাবে ডিল করতে হবে। যা করলে ভালো হয়, সেটি করা হবে। এর বাইরে কিছু করা হবে না।'

গত বৃহস্পতিবার ভোররাতে রাজধানীর মোহাম্মদপুরের নতুন কাঁচা বাজারে (কৃষি মার্কেট) আগুন লেগে চার ভাগের প্রায় তিন ভাগ পুড়ে যায়।

Comments