‘যুক্তরাষ্ট্রে কিউবান দূতাবাসে হামলা মার্কিন সরকারের বিদ্বেষ নীতির পরিণতি’

সিপিবির পক্ষ থেকে সন্ত্রাসী হামলার সঠিক তদন্ত এবং জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে কিউবান দূতাবাসে সন্ত্রাসী হামলা মার্কিন সরকারের হিংসা ও বিদ্বেষ নীতির পরিণতি বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

গত ২৪ সেপ্টেম্বর রাতে ওয়াশিংটনে কূটনৈতিক এলাকায় কিউবান দূতাবাসে সন্ত্রাসী হামলার ঘটনায় দলটির পক্ষ থেকে উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সিপিবি সভাপতি মো. শাহ আলম এবং সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, 'এর আগেও যুক্তরাষ্ট্রে কিউবান দূতাবাসে সন্ত্রাসী হামলা সংঘটিত হয়েছে এবং মার্কিন সরকার সন্ত্রাসীদের বিচারের আওতায় আনতে পারেনি।

'সিপিবি মনে করে, মার্কিন যুক্তরাষ্ট্রের সাধারণ জনগণের মতকে উপেক্ষা করে সমাজতান্ত্রিক কিউবার প্রতি মার্কিন সরকার যে হিংসা ও বিদ্বেষের নীতি গ্রহণ করেছে; এই হামলা তারই পরিণতি মাত্র,' বলা হয় বিবৃতিতে।

এতে আরও বলা হয়, 'সন্ত্রাসবাদের বিরুদ্ধে মার্কিন সরকার সারা দুনিয়ায় গলা ফাটিয়ে আওয়াজ দিয়ে বেড়ায়, আজ নিজ দেশে কেন তারা সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে পারছে না—এর জবাব তাদের দিতে হবে।'
 
সিপিবির পক্ষ থেকে সন্ত্রাসী হামলার সঠিক তদন্ত এবং জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

সিপিবি নেতাদের ভাষ্য, বাংলাদেশের জনগণ সর্বদাই কিউবান জনগণের পাশে আছে। কিউবার জনগণও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের বিভিন্ন ক্রান্তিলগ্নে পাশে ছিল।

এই হামলার আনুষ্ঠানিক নিন্দা জানাতে সিপিবি বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানায়।

Comments