টাঙ্গাইলে ‘মিছিলের প্রস্ততির সময়’ ৬ বিএনপি নেতা আটক

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া বাইপাস এলাকা থেকে তাদের আটক করা হয়।
অবরোধের সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চিত্র। ছবি: মির্জা শাকিল/স্টার

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন সকালে টাঙ্গাইলে 'মিছিলের প্রস্তুতির সময়' বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ছয় নেতাকে আটকের খবর পাওয়া গেছে।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া বাইপাস এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন—টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্যসচিব মাহমুদুল হক সানু, জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক সৈয়দ হাবিবুর রহমান সাতিল, জেলা ছাত্রদলের সদস্যসচিব এম এ বাতেন ও যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম রুবেল, শহর বিএনপির নেতা সাধন এবং জেলা মৎসজীবী দলের সদস্যসচিব মোস্তফা কামাল।

এর পাশাপাশি শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহীদ আখন্দকেও আটক করা হয়েছে বলেও জানান তিনি।

ফরহাদ ইকবালের ভাষ্য, 'সরকারের চলমান দমন-পীড়নের অংশ হিসাবে পুলিশ বেআইনিভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি অব্যাহত রেখেছে। আমরা এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই।'

এই বিএনপি নেতার দাবি, জনগণ স্বতঃস্ফূর্তভাবে অবরোধ কর্মসূচি পালন করছে।

আটকের বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালাম মিঞা পাঁচ বিএনপি নেতাকে আটকের খবর নিশ্চিত করেন। তিনি বলেন, 'আমি পাঁচ জনকে আটকের খবর জানি। খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারব।'

অবরোধে ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অনেকটা ফাঁকা দেখা গেছে। মাঝেমধ্যে দুয়েকটি মালবাহী ট্রাক এবং কিছু সিএনজিচালিত অটোরিকশা ছাড়া মহাসড়কে স্বল্প ও দূরপাল্লার কোনো বাস চলতে দেখা যায়নি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ কামাল হোসেনের বক্তব্য, ভোরের দিকে মহাসড়কে অল্প কিছু দূরপাল্লার বাস চলেছে। যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে এখানে পুলিশ মোতায়েন আছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Comments