মনোনয়নপত্র নেওয়ায় একরামুজ্জামান ও আবু জাফরকে বহিষ্কার

মনোনয়নপত্র সংগ্রহকে ‘দলীয় শৃঙ্খলা লঙ্ঘন’ হিসেবে বিবেচনা করছে বিএনপি।
সৈয়দ এ কে একরামুজ্জামান ও মো. আবু জাফর। ছবি: ইউএনবি থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাওয়ায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিষ্কার করা হয়েছে।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'দলবিরোধী কর্মকাণ্ডে' জড়িত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, 'দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে প্রাথমিক সদস্যপদসহ দলের সব পর্যায়ের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।'

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে বিএনপি। তারা মনোনয়নপত্র সংগ্রহকে 'দলীয় শৃঙ্খলা লঙ্ঘন' হিসেবে বিবেচনা করছে।

একরামুজ্জামান ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনি নির্বাচিত হননি।

এদিকে, আসন্ন নির্বাচনে অংশ নিতে গত ২১ নভেম্বর বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু জাফর নতুন নিবন্ধিত দল বিএনএমে (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) যোগ দেন।

Comments

The Daily Star  | English

Eid rush: People suffer as highways clog up

As thousands of Eid holidaymakers left Dhaka yesterday, many suffered on roads due traffic congestions on three major highways and at an exit point of the capital in the morning.

3h ago