কবির মৃত্যুর পর তার খামারবাড়ি দখলে নিলেন ইউপি চেয়ারম্যান

চট্টগ্রামের লোহাগাড়ায় এক কবির মৃত্যুর পর তার খামারবাড়ি গুড়িয়ে দিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।
লোহাগাড়ায় চুনতি ইউনিয়নের সুফিনগর এলাকায় একটি খামারবাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়ায় এক কবির মৃত্যুর পর তার খামারবাড়ি গুড়িয়ে দিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

গত ৬ নভেম্বর কবি শারমিন রহমান মারা যান। এর মাসখানেক পর চুনতি ইউনিয়নের সুফিনগর এলাকায় খামারবাড়িতে দুই দফা হামলা করে ভাঙচুর করেন ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জুনুর সহযোগীরা।

শারমিন রহমানের স্বামী এহতেসামুল হক রুমেল দ্য ডেইলি স্টারকে বলেন, জায়গাটি তার শ্বশুরের নামে বরাদ্দ দেওয়া হয়েছিল ৬ দশক আগে। যতদিন শারমিন বেঁচে ছিলেন কোনো সমস্যা হয়নি।

'আমার স্ত্রী মারা যাওয়ার পর জুনু চেয়ারম্যান ৩ ডিসেম্বর বাড়ির উত্তর-দক্ষিণ পাশের দেয়াল ভেঙে দেন। পরদিন তার সহযোগীরা এসে পুরো বাড়িটি ভেঙে জায়গাটি সন্ত্রাসী কায়দায় দখল করে নিয়েছেন', বলেন তিনি।

জয়নাল আবেদিন জুনু লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য। তার ছেলে এরশাদ হোসেন রিয়াদ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি অভিযোগ দিয়েছেন রুমেল।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদন জুনু দ্য ডেইলি স্টারকে বলেন, জমিটি তিনি শারমিনের বাবার কাছ থেকে কিনেছিলেন। তিনি খামারবাড়ি ভাঙার অভিযোগ অস্বীকার করেন।

শারিমন রহমান বেঁচে থাকতে বিষয়টি তাদের পরিবারকে জানিয়েছিলেন বলেও দাবি করেন তিনি।

জানতে চাইলে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্লাহ দ্য ডেইলি স্টারকে বলেন, অভিযোগের প্রেক্ষিতে তিনি উভয়পক্ষকে শুনানিতে ডাকবেন।

Comments