চট্টগ্রাম

২৮ অক্টোবর চট্টগ্রামে যেসব সড়কে বন্ধ থাকবে যান চলাচল

২৭ অক্টোবর ভোর থেকে বন্ধ থাকবে পতেঙ্গা সমুদ্র সৈকত।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। ছবি: এফএম মিজানুর রহমান

আগামী ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বহুল প্রতীক্ষিত 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল'র উদ্বোধন করবেন। একই দিন আরও ১৯ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

ওইদিন সকাল ১০টায় টানেল উদ্বোধনের পর ইপিজেড মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি (ভিভিআইপি) ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিআইপি) নিরাপত্তা ও সড়ক পথে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে ২৮ অক্টোবর চট্টগ্রামের কয়েকটি সড়কে সব ধরনের যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এ ছাড়া নিরাপত্তার স্বার্থে ২৭ অক্টোবর ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় প্রবেশ করতে পারবে না বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (জনসংযোগ) স্পিনা রানী প্রামাণিক।

সিএমপির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৮ অক্টোবর ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহন ও সর্বসাধারণের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হলো। সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোনো যানবাহন সমুদ্র সৈকত বা বিমানবন্দরে যেতে পারবে না। বিমানবন্দরগামী সব জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করার জন্য অনুরোধ করা হলো। বিমানবন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সমুদ্র সৈকত এলাকায় যাওয়া যাবে না।

এ ছাড়া, ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে 'সিটি গেইট-একে খান-সাগরিকা রোড ক্রসিং-বড়পুল-নিমতলা' হয়ে চলাচল করবে।

Comments