বিএনপির সমাবেশ শেষ, বাস চলাচল শুরু

দুই দিন বন্ধ থাকার পর আজ শনিবার সন্ধ্যার পর খুলনা থেকে ১৮ রুটে বাস চলাচল শুরু হয়েছে।
খুলনা বাস
দুই দিন বন্ধ থাকার পর শনিবার সন্ধ্যার পর থেকে খুলনায় চালু হয়েছে গণপরিবহন। যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে বিভিন্ন জেলা উপজেলার গাড়ি। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা কেডিএ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে শনিবার রাতে তোলা ছবি। ছবি: হাবিবুর রহমান/ স্টার

দুই দিন বন্ধ থাকার পর খুলনা থেকে ১৮ রুটে বাস চলাচল শুরু হয়েছে।

খুলনা মটর বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি শিবলী বিশ্বাস বলেন, আজ শনিবার সন্ধ্যা থেকে সব রোডে বাস চলাচলের সিদ্ধান্ত হয়েছে।

আপনাদের দাবি-দাওয়া পূরণ হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাব তিনি দেননি।

তবে তিনি বলেন, যেকোনো আন্দোলনের সময় বাসের ক্ষতি হলে তা অন্য কেউ দেয় না মালিককেই ক্ষতিপূরণ গুণতে হয় তাই আমরা এই সময়তে সাধারণত বাস চলাচল বন্ধ রাখি।

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশের আগে গতকাল ও আজ খুলনায় সব ধরনের বাস চলাচল বন্ধ রাখা হয়।

গত ১৮ অক্টোবর রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীদের আলোচনা সভায় যৌথভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা বাস
খুলনা মহানগরীর সোনাডাঙ্গা কেডিএ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে শনিবার রাতে তোলা ছবি। ছবি: হাবিবুর রহমান/ স্টার

জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা গেছে, খুলনা থেকে ১৮টি রুটে ৩ শতাধিক বাস চলাচল করে। মালিক ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তের ফলে এই দুই দিন খুলনা থেকে কোনো বাস ছেড়ে যায়নি, প্রবেশও করেনি।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন ডেইলি স্টার বলেন, মালিকপক্ষের সিদ্ধান্ত আমরা মেনে চলছি। সব রুটে সন্ধ্যা থেকে বাস চলা শুরু হয়েছে।

খুলনার সোনাডাঙ্গায় টুঙ্গিপাড়া এক্সপ্রেসের ম্যানেজার পলাশ মিত্র ডেইস্টারকে বলেন, ইতোমধ্যে আমাদের গাড়ি চলা শুরু হয়েছে। ঢাকা রুটে দুটি গাড়ি ছেড়ে গেছে।

 

Comments