বিএনপির সমাবেশ: পিরোজপুর-ঝালকাঠির ৩৫ হাজার কর্মী যোগ দেওয়ার ঘোষণা

আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশে পিরোজপুর ও ঝালকাঠি জেলা থেকে ৩৫ হাজার নেতাকর্মী যোগ দেবে বলে ঘোষণা দিয়েছেন এই দুই জেলার বিএনপি নেতারা। 
বৃহস্পতিবার রাতে বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীতে পূর্ণ বরিশালের বঙ্গবন্ধু উদ্যান। ছবি: টিটু দাস/স্টার

আগামী ৫ নভেম্বর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় সমাবেশে পিরোজপুর ও ঝালকাঠি জেলা থেকে ৩৫ হাজার নেতাকর্মী যোগ দেবে বলে ঘোষণা দিয়েছেন এই দুই জেলার বিএনপি নেতারা। 

এ লক্ষ্যে দুই জেলার সব উপজেলা ও ইউনিয়নে নেতাকর্মীদের নিয়ে সভা করার পাশাপাশি লিফলেট বিতরণ করছে বিএনপি। 

সমাবেশের আগের দিন ও সমাবেশের দিন যানবাহন ধর্মঘট থাকায় সমাবেশস্থলে পৌঁছাতে বিভিন্ন কৌশল নিয়েছে দলটির নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার পিরোজপুর জেলা বিএনপির সভাপতি মো. আলমগীর হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ সফল করতে তারা তাদের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। দলের সব অঙ্গসংগঠনগুলোকে তাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। 

তিনি বলেন, 'পিরোজপুর জেলা বিএনপির ব্যানারে ৫ নভেম্বর বরিশালে ১৫ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবে।' 

দলীয় নেতাকর্মী ছাড়াও হাজার হাজার সাধারণ মানুষ বিএনপির বিভাগীয় সমাবেশে অংশ নেবে বলে আশা করছেন পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী ওয়াহিদুজ্জামান লাভলুর। 

তিনি বলেন, 'পিরোজপুরের বিএনপির নেতাকর্মীরা প্রয়োজনে পায়ে হেঁটে যথাসময়ে সমাবেশস্থলে যোগ দেবে।'

যুবদল পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ ডেইলি স্টারকে জানান, তাদের নেতাকর্মীরা আগেই বরিশালে বন্ধু-আত্মীয়স্বজনের বাসায় অবস্থান নিয়েছেন। 

যানবাহন চলাচল বন্ধ করে সরকার সমাবেশে লোক সমাগম কমাতে পারবে না বলে দাবি করেন তিনি।

এদিকে ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব মো. শাহাদাৎ হোসেন ডেইলি স্টারকে জানান, ঝালকাঠি জেলার ৪টি উপজেলার দুটিই বরিশাল সংলগ্ন। তাই যান চলাচল বন্ধ থাকলেও বিএনপির নেতাকর্মীরা পায়ে হেঁটে সমাবেশস্থলে উপস্থিত হবেন। 

তার দাবি, ঝালকাঠি থেকে ২০ হাজারের বেশি বিএনপি নেতাকর্মী বরিশালের সমাবেশে অংশ নেবেন। 

তিনি বলেন, 'সমাবেশস্থলে যেতে নেতাকর্মীরা বিভিন্ন ধরণের বাধার আশঙ্কা করছেন। তবে সব বাধা অতিক্রম করে তারা সমাবেশস্থলে পৌঁছাবেন। আর এজন্য আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।' 

Comments