রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ

রইল না দগ্ধদের আর কেউ

আজ বুধবার সকাল ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ইব্রাহিমের মৃত্যু হয়।
রইল না দগ্ধদের আর কেউ
রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড কারখানায় এই দুর্ঘটনা ঘটে৷ ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ইব্রাহিম হাওলাদার (৩৪) মারা গেছেন। এ নিয়ে ওই দুর্ঘটনায় দগ্ধ ৭ জনই মারা গেলেন।

আজ বুধবার সকাল ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ইব্রাহিমের মৃত্যু হয়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি জানান, ২৮ শতাংশ দগ্ধ নিয়ে ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে ইব্রাহিম মারা গেছেন। মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

ইব্রাহিমের ভায়রা ভাই মো. আল মামুন জানান, তার বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার গজালিয়া গ্রামে। তার বাবার নাম মৃত মোখলেসুর রহমান হাওলাদার। স্ত্রী ও ২ মেয়েকে নিয়ে রূপগঞ্জের গাউছিয়া এলাকায় ভাড়া থাকতেন ইব্রাহিম।

গত বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রূপগঞ্জের গাউছিয়া সাউঘাট এলাকার 'আরআইসিএল স্টিল মিলে' লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে গলিতো তরল লোহা শ্রমিকদের উপর ছিটকে পড়লে গুরুতর দগ্ধ হন ৭ জন। হাসপাতালে নেওয়ার পথেই মারা যান শংকর নামে একজন। আর বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মারা যান ইলিয়াস। শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে নিয়ন, দুপুর সাড়ে ১২টার দিকে আলমগীর, দিবাগত মধ্য রাতে মারা যান রাব্বি। আর শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান জুয়েল।

কারখানাটির সুপারভাইজার শফিকুল ইসলাম জানান, ঘটনার দিন তারা কারখানায় ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। ভাট্টির আশপাশে ১৫ থেকে ১৬ জন শ্রমিকে ছিলেন। হঠাৎ করেই ভাট্টিতে বিস্ফোরণ হয়ে গলিত লোহা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তারা দগ্ধ হন। উদ্ধার করে তাদেরকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

Comments