বাংলাদেশ

ভিসা নীতি: এডিটরস গিল্ডের উদ্বেগের জবাব দিলেন পিটার হাস

এক বিজ্ঞপ্তিতে এডিটরস গিল্ড জানিয়েছে, মার্কিন রাষ্ট্রদূত তার জবাবে স্পষ্টভাবে বলেছেন, যুক্তরাষ্ট্র সংবাদপত্রের স্বাধীনতাকে সমর্থন করে।
পিটার ডি. হাস। ছবি: সংগৃহীত

ভিসা নীতি নিয়ে উদ্বেগ জানিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ডের দেওয়া চিঠির জবাব দিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

বাংলাদেশের গণমাধ্যমের ওপরও মার্কিন ভিসা নীতি প্রয়োগ হতে পারে—পিটার হাসের এমন মন্তব্যে উদ্বেগ প্রকাশ করে ২৮ সেপ্টেম্বর তাকে চিঠি দিয়েছিল এডিটরস গিল্ড।

এক বিবৃতিতে এডিটরস গিল্ড জানিয়েছে, মার্কিন রাষ্ট্রদূত তার জবাবে স্পষ্টভাবে বলেছেন, যুক্তরাষ্ট্র সংবাদপত্রের স্বাধীনতাকে সমর্থন করে।

এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক এবং সাধারণ সম্পাদক ইনাম আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, 'মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র দৃঢ়ভাবে সংবাদপত্রের স্বাধীনতা এবং সাংবাদিক ও মিডিয়া আউটলেটের মত প্রকাশের স্বাধীনতার চর্চাকে সমর্থন করে। সেটি যুক্তরাষ্ট্রসহ যেকোনো সরকারের বিষয়ে সমালোচনামূলক মতামতও হতে পারে।'

 

Comments

The Daily Star  | English

Three difficult choices to heal economy

Bangladesh yesterday made three major decisions to cushion the economy against critical risks such as stubborn inflation and depletion of foreign currency reserves.

4h ago