রাবিতে বামপন্থী ছাত্র সংগঠনের নেতাদের ওপর ‘ছাত্রলীগের হামলা’

সোমবার বিকাল ৬টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনের সামনে এ ঘটনা ঘটে।
হামলায় আহত বামপন্থী ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। হামলায় সংগঠনটির কয়েকজন নেতা আহত হয়েছেন।

সোমবার বিকাল ৬টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন বলেন, হঠাৎ ছাত্রলীগ নেতা মনোমোহন বাপ্পার নেতৃত্ব অতর্কিত হামলা চালানো হয়। আমার কানে সার্জারি করা ছিল। সেখানে আঘাত পেয়েছি। আমাদের কোনো দলীয় কর্মসূচি ছিল না। হামলায় আমরা চার জন আহত হয়েছি।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের রাবি শাখার আহ্বায়ক রাতুল বলেন, আমরা সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মমতাজউদ্দীন ভবনের সামনে আমবাগান দিয়ে হেঁটে যাওয়ার সময় ছাত্রলীগের কয়েকজন এসে অতর্কিত হামলা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে।

তবে অভিযোগ অস্বীকার করে রাবি ছাত্রলীগের সহসভাপতি মনুমোহন বাপ্পা বলেন, 'আমি বিকেল ৩টায় ছাত্রলীগের প্রোগ্রাম শেষ করে রথের মেলায় চলে যাই। হামলার বিষয়ে কিছু জানি না।'

এই বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ হিল গালিব বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের পক্ষ থেকে কোথাও কোনো বাধা দেওয়া হয়নি। আমাদের অনেক নেতাকর্মীও আন্দোলনে যোগ দিয়েছে, আমরা তাদেরও কিছু বলিনি। রাকিবের ওপর হামলার যে অভিযোগ উঠেছে আমরা তা খতিয়ে দেখব, এবং উনার সঙ্গে কথা বলে সমাধান করব।

হামলার প্রতিবাদে বামপন্থী সংগঠনগুলোর নেতাকর্মীরা রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসে মশাল মিছিল বের করে।

Comments

The Daily Star  | English

Khaleda returns home after 6 days in hospital

Thousands of party activists, along with senior BNP leaders, are escorting Khaleda's convoy back to her Gulshan residence

31m ago