এসেই মাঠে নতুন কোচ সিমন্স

বর্তমান জাতীয় দলের বাকি কোচিং স্টাফদের সঙ্গে পরিচিত হয়ে পরে কয়েকজন খেলোয়াড়ের সঙ্গেও কথা বলছেন তিনি।
litton das and phil Simmons
নেটে ব্যাট করে ফেরা লিটন দাসের সঙ্গে কুশল বিনিময় করছেন বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের নতুন প্রধান কোচ ফিল সিমন্স। সঙ্গে পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস। ছবি: ফিরোজ আহমেদ

ঢাকায় এসে হোটেলে চিক-ইন করেই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হাজির হলেন বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের নতুন প্রধান কোচ ফিল সিমন্স। বর্তমান জাতীয় দলের বাকি কোচিং স্টাফদের সঙ্গে পরিচিত হয়ে পরে কয়েকজন খেলোয়াড়ের সঙ্গেও কথা বলছেন তিনি।

বুধবার সকালে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে একই ফ্লাইটে ঢাকায় পৌঁছান সিমন্স। সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান এই ক্রিকেটারকে আগের দিনই প্রধান কোচ করার খবর দেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। তার আগে চণ্ডিকা হাথুরসিংহেকে অসদাচরণের জন্য সাসপেন্ড করার কথাও জানান তিনি।

বুধবার সকাল থেকে দক্ষিণ আফ্রিকা সিরিজ উপলক্ষে অনুশীলন করছিল বাংলাদেশ দল। সিমন্স মাঠে আসার পর মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম তাকে নিয়ে বোলিং কোচ আন্দ্রে অ্যাডামসসহ অন্য কোচদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

সিমন্স পরে ছুটে যান নেটের দিকে। যেখানে অনুশীলন করছিলেন নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা। এই সময় তিনি লিটন, শান্ত, মুশফিকুর রহিম, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহানসহ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে কুশল বিনিময় করেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ দিয়েই দায়িত্ব শুরু সিমন্সের। তাকে আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব দিয়েছে বিসিবি।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে হাথুরুসিংহেকে একজন ক্রিকেটারকে শারীরিকভাবে নাজেহাল করার অভিযোগে সাসপেন্ড করে কারণ দর্শনারোর নোটিশ দেওয়ার কথা জানান ফারুক। যদিও যোগাযোগ করা হলে গত বছর ওয়ানডে বিশ্বকাপের সময়কার ঘটনা অস্বীকার করে সময় মতন জবাব দেওয়ার কথা জানান হাথুরুসিংহে।

জানা গেছে, সিমন্স বুধবার চাকরিতে যোগ দানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন কেবল। বৃহস্পতিবার থেকে ক্রিকেটারদের নিয়ে কাজ শুরু করবেন তিনি।

Comments

The Daily Star  | English

Chhatra League banned

The interim government last night banned Bangladesh Chhatra League amid demands from the student movement against discrimination.

5h ago