ক্রিকেট

‘ফিরতে পেরে দারুণ খুশি’, ঢাকায় নেমে বললেন হাথুরুসিংহে

সোমবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৬ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়া থেকে ঢাকায় নামেন হাথুরুসিংহে।
Chandika Hathurusingha
ছবি: বিসিবি

প্রায় সাড়ে পাঁচ বছর পর আবারও বাংলাদেশে এসেছেন চন্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে ঢাকায় নেমে জানিয়েছেন, ফিরতে পেরে দারুণ খুশি তিনি।

সোমবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৬ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়া থেকে ঢাকায় নামেন হাথুরুসিংহে। আনুষ্ঠানিকতা সেরে রাত পৌনে এগারোটার দিকে গাড়িতে উঠেন তিনি। গাড়িতে উঠার আগে গণমাধ্যম কর্মীদের দিকে হাত নেড়ে সাড়া দেন।

পরে বিমানবন্দর থেকে বেরিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে জানান নিজের প্রতিক্রিয়া,  'ফিরতে পেরে আমি খুবই খুশি। আমি বাংলাদেশের মানুষদের পছন্দ করি, সেই কারণে আবার ফিরে এলাম।'

চলতি ফেব্রুয়ারি থেকে দুই বছরের চুক্তিতে প্রধান কোচ করে আনা হয়েছে পুরনো মুখ হাথুরুসিংহেকে। এটি হবে তার দ্বিতীয় মেয়াদ।

এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ ছিলেন হাথুরুসিংহে। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি থাকলেও মাঝপথেই বাংলাদেশ ছাড়েন অনেকটা নাটকীয়ভাবে। বাংলাদেশের পর শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ ছিলেন তিনি। সেখানে তার সময়টা ছিল তিক্ততায় ভরা। এক বছর পর চাকরীচ্যুত হয়ে চলে যান অস্ট্রেলিয়ায়। গত চার বছর নিউ সাউথ ওয়েলসের সহকারি কোচের ভূমিকা পালন করেছেন তিনি।

হাথুরুসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশে আরও দুজন কোচ। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ছিলেন ইংল্যান্ডের স্টিভ রোডস। এরপর সর্বশেষ দায়িত্বে ছিলেন দক্ষিণ আফ্রিকান রাসেল ডমিঙ্গো। ডমিঙ্গোর অধীনেও বাংলাদেশ পেয়েছে বড় কিছু সাফল্য।

তবে হাথুরুসিংহের অধীনে ২০১৪ থেকে ২০১৭, এই সময়ে ওয়ানডে ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স করে বাংলাদেশ।

Comments