অবসরের ঘোষণা প্রত্যাহারের পর চট্টগ্রামে তামিম ভক্তদের উল্লাস

আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ‘তামিম, তামিম’ ধ্বনিতে মুখর হয়ে ওঠে কাজির দেউড়ি ও তামিমের বাড়ির আশপাশের এলাকা।
চট্টগ্রামে তামিমের বাড়ির সামনে ভক্তদের উল্লাস। ছবি: সেফায়েত উল্লাহ/স্টার

একদিন আগে দেওয়া আবসরের ঘোষণা প্রত্যাহারের পর চট্টগ্রামের কাজির দেউড়ি এলাকায় উল্লাস করেছেন তামিম ইকবালের ভক্তরা।

আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে 'তামিম, তামিম' ধ্বনিতে মুখর হয়ে ওঠে কাজির দেউড়ি ও তামিমের বাড়ির আশপাশের এলাকা।

এর আগে গণভবনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর অবসর নিয়ে নিজের সিদ্ধান্ত প্রত্যাহারের কথা জানান বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল।

আপাতত এক-দেড় মাসের বিরতি নিয়ে এশিয়া কাপ থেকে আবার মাঠে ফিরবেন তিনি।

চট্টগ্রামে তামিমের বাড়ির সামনে ভক্তদের উল্লাস। ছবি: সেফায়েত উল্লাহ/স্টার

শুক্রবার দুপুরে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মাধ্যমে তামিমকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন তামিমের স্ত্রী। পরে সেখানে ডেকে নেওয়া হয় বিসিবি সভাপতি নাজমুল হাসানকে।

সন্ধ্যা ৬টার দিকে সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যমকে তামিম জানিয়ে দেন তার সিদ্ধান্ত বদলের কথা।

কাজির দেউড়ি এলাকায় উল্লাস করতে থাকা তামিমের সমর্থক রিয়াদ উদ্দিন বলেন, 'আমাদের আশা পূরণ হয়েছে। বীর চট্টলার কৃতি সন্তান তামিম ইকবাল আবারও ক্রিকেটে ফিরেছেন।

এর আগে বিকেল ৪টার দিকে কাজির দেউড়ি এলাকায় 'বাংলাদেশের সকল ক্রিকেট সমর্থক'-এর ব্যানারে তামিমকে ক্রিকেটে ফিরে আসার অনুরোধ জানিয়ে মানববন্ধনে অংশ নেন তার ভক্তরা।

তারা মানববন্ধন থেকে তামিমকে আবার ক্রিকেটে ফিরে আসার অনুরোধ জানিয়ে স্লোগান দেন, ব্যানার নিয়ে নগরে র‌্যালি করেন।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের হারের পর আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন তামিম। এরপর আজ সকালেই ঢাকা ফেরেন তিনি। এরপর প্রধানমন্ত্রীর আমন্ত্রণের খবর পান তিনি। সাবেক সতীর্থ ও বন্ধু মাশরাফির মাধ্যমেই যোগাযোগ হয় দুপক্ষের মধ্যে। আলোচনা হয় প্রায় ২ ঘণ্টার মতো।

এরপর সংবাদমাধ্যমকে তামিম বলেন, 'দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। উনার সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার অবসর এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাকে না বলা আমার পক্ষে অসম্ভব।'

তার ফিরে আসার পেছনে বিসিবি প্রেসিডেন্ট ও মাশরাফির বড় ভূমিকা ছিল বলেও জানান তামিম, '(ফিরে আসার ব্যাপারে) অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে এক মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন। আমি যেন মানসিকভাবে আরেকটু ফ্রি হতে পারি।'

তামিমের পর সংবাদমাধ্যমে কথা বলেন বিসিবি প্রেসিডেন্টও। মানসিক ও শারীরিকভাবে ফিট হতে ওয়ানডে অধিনায়কের কিছু দিন সময় লাগবে বলে জানান পাপন। একই সঙ্গে তামিম তার অবসরের যে চিঠি দিয়েছেন, তা তিনি প্রত্যাহার করছেন বলেও জানান তিনি।

 

Comments