বিশ্বকাপ ট্রফির স্পর্শ পেলেন বাংলাদেশের ক্রিকেটাররা

মেঘলা দিনে শেরে বাংলা স্টেডিয়ামের একপাশে সাজানো মঞ্চে সোনালী বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।
ছবি: ফিরোজ আহমেদ

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে আসা বিশ্বকাপ ট্রফির সঙ্গে আনন্দঘন কিছু মুহূর্ত কাটালেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। স্বপ্নের ট্রফির স্পর্শ পেতে সকাল সকালই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হাজির হলেন তারা। ড্রেসিং রুম থেকে চওড়া হাসিভর্তি মুখে ট্রফি হাতে বেরিয়ে এলেন অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিম। এরপর খেলোয়াড়রা ছবি তুললেন ট্রফির সঙ্গে।

মঙ্গলবার ছিল আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন। মেঘলা দিনে শেরে বাংলা স্টেডিয়ামের একপাশে সাজানো মঞ্চে সোনালী বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

ছবি: ফিরোজ আহমেদ

ড্রেসিং রুম থেকে হাতে ধরে মঞ্চে ট্রফি নিয়ে যান মুশফিক। দলীয় ছবি তোলা শেষে ক্রিকেটারদের অনেকে অনুশীলনে চলে গেলেও মঞ্চ থেকে যান তাসকিন আহমেদসহ তরুণ কয়েকজন। তারা নানাভাবে ছবি তোলেন। এরপর আইসিসির আয়োজনে মুশফিক, তাসকিন ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। 

সেখান থেকে ট্রফি নিয়ে যাওয়া স্টেডিয়ামের মাঝমাঠে, যেখানে ফটোসেশনের পর মাঠকর্মীরা ট্রফির ছবি তোলেন। এরপর মিডিয়া প্লাজায় আলাদা করে সাজানো মঞ্চে বিকেএসপির ক্রিকেট বিভাগের ছাত্ররা ছবি তোলার সুযোগ পান। ছবি তোলেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররাও। সাবেক ক্রিকেটারদের মধ্যে হাবিবুল বাশার ও আতাহার আলী খান আসেন ট্রফির সঙ্গে ছবি তুলতে।

ট্রফির সঙ্গে ছবি তুলে রোমাঞ্চিত সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে বিশেষ কিছু ঘটার আশা করছেন, 'আমি নিজে অনেক রোমাঞ্চিত বিশ্বকাপ ট্রফি দেখে। সত্যি কথা বলতে, খুবই রোমাঞ্চ অনুভব করছি। মনে হচ্ছে, বিশ্বকাপটা আজকেই শুরু হয়ে গেল। খোলা ট্রফি ধরতে পারলে খুব ভালো লাগবে। জানি না স্বপ্নটা পূরণ হবে কিনা। আমরা যতগুলো বিশ্বকাপ খেলেছি, আমার মনে হয়, আগের বিশ্বকাপে আমরা খুব ভালো অবস্থায় ছিলাম। এবার আসলে আরও ভালো অবস্থায় আছে। গত দুই বছর ধরে দলটা ভালো ফর্মে আছে, ভালো পারফর্ম করছে। আশা করছি, এবার বিশ্বকাপে বিশেষ কিছু তারা করতে পারবে। আর সেটা করতে পারলে খুব ভালো লাগবে।'

ছবি: ফিরোজ আহমেদ

নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও একই সুরে বলেন, 'বাংলাদেশ দলের কাছ থেকে খেলোয়াড় হিসেবে আমাদের প্রত্যাশা অনেক বেশি, জনগণের প্রত্যাশাও অনেক বেশি। বাংলাদেশের প্রেক্ষাপটে মনে হয়, এবারের দলটাই সেরা। তরুণ খেলোয়াড়রাও ভালো ফর্মে আছে। এই সংস্করণে আমরা অনেক ভালো খেলি। আর আমরা তাদের কাছ থেকে সেরাটাই প্রত্যাশা করি।'

তৃতীয় ও শেষ দিনে আগামীকাল বুধবার সাধারণ দর্শকদের দেখার সুযোগ দিতে বিশ্বকাপ ট্রফি অবস্থান করবে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে। সেখানে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রফির ছবি তুলতে পারবেন ভক্তরা। সেজন্য আলাদা করে কোনো টিকিট কিনতে হবে না তাদের।

গত ২৭ জুন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানসহ বেশ কয়েকটি দেশে ভ্রমণ করেছে ট্রফিটি। বাংলাদেশ থেকে এটি যাবে কুয়েতে। সব মিলিয়ে এবার ১৮টি দেশে ঘুরবে ট্রফিটি।

Comments