তানজিদকে নিয়ে ‘অনেক আশাবাদী’ সাকিব সতর্কও করলেন

তানজিদকে নিয়ে পুরো দলের মতো অনেক আশাবাদী অধিনায়ক সাকিব আল হাসানও।
Tanzid Hasan Tamim
তানজিদ হাসান তামিম। ছবি: ফিরোজ আহমেদ/স্টার

বিপুল সম্ভাবনা নিয়ে বাংলাদেশ দলে এসেছেন যুব বিশ্বকাপ জয়ী ক্রিকেটার তানজিদ হাসান তামিম। এই তরুণের খেলার ধরণ ইতোমধ্যে নজর কেড়েছে অনেকের। তানজিদকে নিয়ে পুরো দলের মতো অনেক আশাবাদী অধিনায়ক সাকিব আল হাসানও। তবে এর পাশাপাশি খুব দ্রুত কোন সিদ্ধান্তে না যেতে সতর্কও করে রাখলেন তিনি।

২০২০ যুব বিশ্বকাপে ঝড়ো ব্যাটিংয়ে নজর কাড়েন ওপেনার তানজিদ। ঘরোয়া ক্রিকেটে পরে কিছুটা খারাপ সময় পার করলেও গত বছর উজ্জ্বল কেটেছে তার।

তামিম ইকবালের অনুপস্থিতি আর সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপের পারফরম্যান্স তাকে নিয়ে এসেছে আন্তর্জাতিক ক্রিকেটের কাছে। শ্রীলঙ্কায় হওয়া সেই আসরে নজরকাড়া ব্যাটিং করেন তিনি। শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে ৩৯ বলে ৫১, ওমানের বিপক্ষে ৪৯ বলে ৬৮ আর ভারতের বিপক্ষে ৫৬ বলে ৫১ রানের ইনিংস দেখে তাকে দলে নিয়ে নেন নির্বাচকরা।

ঘরোয়া ক্রিকেট ও জাতীয় দলের ক্যাম্পে তানজিদকে কাছ থেকে দেখেছেন সাকিব। তাকে নিয়ে তার আশাবাদও বড়। তবে এশিয়া কাপে ২২ পেরুনো তরুণ কী করতে পারলেন, কী পারলেন না তা নিয়ে বিচার না করতে মত সাকিবের,  'আমি অনেক আশাবাদী। শুধু আমি না পুরো দলই আশাবাদী। এজন্য এমন না যে এই দুই ম্যাচ বা চার ম্যাচ ও যদি ভালো না করলে ও ভালো খেলোয়াড় হতে পারবে না। আবার এই চার ম্যাচ অনেক ভালো করলেই সে ভালো খেলোয়াড় হয়ে গেল না। সামনে অনেক সময় আছে। আমি প্রত্যাশা করব গত কিছুদিন ও যেভাবে খেলে আসছে, যেভাবে পারফর্ম করেছে। এমন পারফরম্যান্সটাই করে এবং উপভোগ করে খেলাটা।'

প্রথমবার জাতীয় দলে আসা তানজিদকে স্বস্তিদায়ক আবহ দেওয়াটাও নিজেদের দায়িত্ব মনে করছেন সাকিব,  'ড্রেসিং রুমের আবহ যেন উপভোগ করে। আমাদের সবার দায়িত্ব ওকে যত বেশি স্বস্তি অনুভব করতে দেওয়া। ও যদি সেটা অনুভব করতে পারে তাহলে আমার মনে ও ভালো কিছু করতে পারবে বাংলাদেশের জন্য।' 

Comments