ক্রিকেট
এশিয়া কাপ ২০২৩

বাংলাদেশের বিপক্ষে বাড়তি পেসার খেলাচ্ছে পাকিস্তান

বাবর আজমের দলের একাদশে একটি পরিবর্তন এসেছে।
ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বাড়তি একজন পেসার খেলাচ্ছে পাকিস্তান। একাদশে তারা যুক্ত করেছে পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ।

বুধবার থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপের সুপার ফোর পর্ব। প্রথম দিনে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে।

গত শনিবার গ্রুপ পর্বে পাকিস্তানের শেষ ম্যাচটি ভেস্তে যায় বৃষ্টির বাগড়ায়। পাল্লেকেলেতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ২৬৬ রানে অলআউট করে দিয়েছিল তারা। তখনও বাকি ছিল ইনিংসের ৭ বল। সেদিন খরুচে ছিলেন বাঁহাতি নওয়াজ। ৮ ওভারে ৫৫ রান খরচায় পাননি কোনো উইকেট।

ফাহিম আশরাফ। ছবি: এএফপি

আগের দিন ঘোষিত পাকিস্তানের একাদশে আর কোনো পরিবর্তন আসেনি। তাদের শক্তিশালী ব্যাটিং লাইনআপের কেন্দ্রে আছেন অধিনায়ক বাবর আজম। তাকে সঙ্গ দেবেন ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদরা।

যে কোনো দলের ব্যাটারদের জন্যই পাকিস্তানের প্রবল পরাক্রমশালী বোলিংকে মোকাবিলা করা ভীষণ চ্যালেঞ্জিং। শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফকে নিয়ে গড়া তাদের দুর্ধর্ষ পেস আক্রমণ। স্পিন বিভাগে মূল ভূমিকা পালন করবেন শাদাব খান।

পাকিস্তানের মাটিতে বাংলাদেশ এখন পর্যন্ত পাকিস্তানকে হারাতে পারেনি। ১১ ওয়ানডে, ৫ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলে সবকটিতে হেরেছে টাইগাররা। ফলে ইতিহাস গড়ার হাতছানি রয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলের সামনে।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের একাদশ:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আগা সালমান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, হারিস রউফ।

Comments