দলবদল: ম্যাক আলিস্তার, মেসি, পাভার্দ, আসেনসিও, মদ্রিচ

দলবদলের প্রতিদিনের খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: রয়টার্স

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মেসির পিএসজি অধ্যায় শেষ

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ হতে যাচ্ছে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির পিএসজি অধ্যায়। চলমান মৌসুম শেষে তার ফরাসি ক্লাবটি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ ক্রিস্তফ গালতিয়ে। আগামী শনিবার লিগ ওয়ানে ক্লেঁমোর বিপক্ষে ম্যাচটি হতে যাচ্ছে প্যারিসিয়ানদের জার্সিতে তার শেষ। গালতিয়ে গণমাধ্যমকে বলেছেন, 'পার্ক দে প্রিন্সেসে (পিএসজির মাঠ) এটাই হবে তার শেষ ম্যাচ এবং আমি আশা করি, সে উষ্ণ অভ্যর্থনা পাবে।'

ম্যাক আলিস্তারের সঙ্গে শিগগিরই চুক্তি সম্পন্ন করার পরিকল্পনা লিভারপুলের

আগামী সপ্তাহের মধ্যে অ্যালেক্সিস ম্যাক আলিস্তারের সঙ্গে চুক্তি সম্পন্ন করার পরিকল্পনায় আছে লিভারপুল। ব্রাইটনের আর্জেন্টাইন মিডফিল্ডারের জন্য খুব বেশি অর্থ খরচ করতে হবে না তাদেরকে। ৭০ মিলিয়ন ইউরোর চেয়েও বেশ কমে তাকে দলে নেওয়া যাবে। এমন খবর দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

পাভার্দকে পাওয়ার লড়াইয়ে তিন পরাশক্তি

ফরাসি গণমাধ্যম লেকিপ জানিয়েছে, বেঞ্জামিন পাভার্দকে দলে পেতে আগ্রহী ইউরোপের তিন পরাশক্তি। তারা হলো ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা ও ইন্টার মিলান। ফরাসি ডিফেন্ডারের সঙ্গে বায়ার্ন মিউনিখের চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৪ সালে। তবে পাভার্দ চুক্তি নবায়ন করতে আগ্রহী নন। 

আসেনসিওর সঙ্গে লম্বা মেয়াদে চুক্তির আলোচনায় পিএসজি

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, মার্কো আসেনসিওর সঙ্গে লম্বা মেয়াদে চুক্তির পরিকল্পনা করছে পিএসজি। এই লক্ষ্যে স্প্যানিশ মিডফিল্ডারের এজেন্ট হোর্হে মেন্দেসের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। রিয়াল মাদ্রিদের সঙ্গে আসেনসিওর চুক্তি আছে চলমান ২০২২-২৩ মৌসুম পর্যন্ত। গত সপ্তাহে তার কাছে প্রস্তাব পাঠিয়েছে অ্যাস্টন ভিলা। তারা আসেনসিওর চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

সৌদি লিগে যাওয়ার ইচ্ছা নেই মদ্রিচের

গুঞ্জন সত্ত্বেও সৌদি প্রো লিগ থেকে পাওয়া কোনো প্রস্তাব গ্রহণ করেননি লুকা মদ্রিচ। ক্রোয়েশিয়ান মিডফিল্ডারের সেখানে যাওয়ার ইচ্ছাও নেই একদম। এমন খবর দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। মদ্রিচের পরিকল্পনা খুবই পরিষ্কার। তিনি রিয়াল মাদ্রিদের থেকে যেতে চান। ক্লাবটির সঙ্গে মদ্রিচ ২০২৪ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন গত সপ্তাহেই।

Comments