জয় দিয়ে মৌসুম শুরু করতে পারলেন না রোনালদোরা

একই দেশের ক্লাব আল শাবাবের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল আল নাসর।
বদলি হিসেবে নেমে গোল পাননি ক্রিস্তিয়ানো রোনালদো। ছবি: আল নাসর

আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ দিয়ে নতুন (২০২৩-২৪) মৌসুমে যাত্রা শুরু হলো আল নাসরের। কিন্তু শুরুটা জয় দিয়ে রাঙাতে পারল না সৌদি আরবের প্রো লিগের দলটি। একই দেশের ক্লাব আল শাবাবের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল তারা। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে গোলহীন থাকলেন তাদের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

শুক্রবার রাতে রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত 'সি' গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। আল নাসরের শুরুর একাদশে ছিলেন না ৩৮ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। খেলার ৬২তম মিনিটে তাকে বদলি হিসেবে মাঠে নামান কোচ লুইস কাস্ত্রো। তবে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলার পারেননি জালের ঠিকানা খুঁজে নিতে।

জিততে না পারায় অনুমিতভাবেই হতাশ ছিলেন আন্তর্জাতিক ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। শেষ বাঁশি বাজার পর মাঠ ছেড়ে বের হওয়ার সময় তাকে বেশ অসন্তুষ্ট দেখায়। ডাগআউটের কাছে গিয়ে তিনি যখন পানি পান করছিলেন, তখন খুব কাছ থেকে একজন ক্যামেরাম্যান তার কর্মকাণ্ড অনুসরণ করছিলেন। কিন্তু রোনালদোর সেটা ভালো লাগেনি। বোতলে থাকা পানির কিছু অংশ ওই ক্যামেরাম্যানের দিকে ছুঁড়ে মারেন তিনি। এরপর সেখান থেকে তাকে চলে যেতে ইশারা করেন। ক্যামেরাম্যান তৎক্ষণাৎ রোনালদোর আজ্ঞা পালন করেন।

চ্যাম্পিয়ন্স কাপের গ্রুপ পর্বে আল নাসরের বাকি দুটি প্রতিপক্ষ হলো জামালেক ও ইউনিয়ন মোনাসটিরিয়ান। আগামী সোমবার রাতে তিউনিসিয়ার মোনাসটিরিয়ানকে মোকাবিলা করার পর বৃহস্পতিবার রাতে তারা খেলবে মিশরের জামালেকের বিপক্ষে। এই গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল জায়গা করে নেবে কোয়ার্টার ফাইনালে। নকআউট পর্ব শেষে আসরের ফাইনাল মাঠে গড়াবে আগামী ১২ অগাস্ট।

প্রো লিগে আল নাসর প্রথম ম্যাচ খেলবে আল ইত্তিফাকের বিপক্ষে যা অনুষ্ঠিত হবে আগামী ১৪ অগাস্ট। রোনালদোর আগমন সত্ত্বেও সৌদি আরবের শীর্ষ এই লিগে গতবার দ্বিতীয় হয়েছিল তারা। ৩০ ম্যাচে তাদের অর্জন ছিল ৫৯ পয়েন্ট। আল নাসরকে টপকে ৬৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আল ইত্তিহাদ।

Comments