যে কারণে হচ্ছে না মেসি-রোনালদোর মুখোমুখি লড়াই

মায়ামির বিপক্ষে রোনালদোর মাঠে নামা নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল। এবার তা বাস্তবে রূপ নিয়েছে।

নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক সফরে বের হয়েছে ইন্টার মায়ামি। এর অংশ হিসেবে সৌদি আরবে দুটি ম্যাচ খেলছেন লিওনেল মেসিরা। আল হিলালের কাছে হারের পর তাদের প্রতিপক্ষ আল নাসর। তবে আল নাসরের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো ভুগছেন চোটে। ফলে ফুটবলভক্তদের দুই মহাতারকা মেসি ও রোনালদোর মুখোমুখি লড়াই দেখার আশা পূরণ হচ্ছে না।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের ম্যাচে বৃহস্পতিবার আল নাসরের বিপক্ষে মাঠে নামবে মায়ামি। রিয়াদের কিংডম অ্যারেনায় খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

যুক্তরাষ্ট্রের এমএলএসের ক্লাব মায়ামির বিপক্ষে রোনালদোর মাঠে নামা নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল। এবার তা বাস্তবে রূপ নিয়েছে। পেশির চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি ৩৮ বছর বয়সী ফুটবলার। তার না খেলার কথা ম্যাচের আগের দিন নিশ্চিত করেছেন সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের কোচ লুইস কাস্ত্রো।

ফুটবলপ্রেমীদের দুঃসংবাদ দিয়ে তিনি বলেছেন, 'আমরা (মেসি-রোনালদোর মধ্যকার লড়াই) দেখতে পাব না। রোনালদো এখন পুনর্বাসনের চূড়ান্ত ধাপে আছে। আশা করি, আগামী কয়েক দিনের মধ্যে সে দলের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবে। এই ম্যাচে সে থাকছে না।'

২০০৮ সালে প্রথমবার ফুটবল মাঠে সাক্ষাৎ হয়েছিল দুই কিংবদন্তির। সেই থেকে এখন পর্যন্ত মোট ৩৫ বার মুখোমুখি হয়েছেন তারা। ৩৬ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির ১৬ জয়ের বিপরীতে রোনালদোর জয় ১০ ম্যাচে। বাকি নয়টি শেষ হয়েছে সমতায়। মুখোমুখি লড়াইয়ে ২১ গোলের সঙ্গে ১২ অ্যাসিস্ট রয়েছে মেসির, রোনালদোর ২০ গোলের সঙ্গে এক অ্যাসিস্ট।

গত বছরের জানুয়ারিতে একটি প্রদর্শনী ম্যাচে শেষবার মুখোমুখি হয়েছিলেন মেসি-রোনালদো। রিয়াদ অল-স্টার্সের বিপক্ষে সেদিন ৫-৪ গোলে জিতেছিল পিএসজি। রিয়াদের হয়ে জোড়া গোল পেয়েছিলেন রোনালদো। পিএসজির হয়ে একবার জাল খুঁজে নিয়েছিলেন মেসি।

Comments