ফুটবল

মেসিকে ছাড়া ধরাশায়ী মায়ামি, প্লে-অফ নিয়ে শঙ্কা বাড়ল

এলএলএসের প্লে-অফে খেলতে বাকি সাত ম্যাচে প্রয়োজনীয় পয়েন্ট অর্জন করা কঠিন হবে মায়ামির জন্য।
মেসিকে ছাড়া ধরাশায়ী মায়ামি
ছবি: টুইটার

লিওনেল মেসিকে ছাড়াই মেজর সকার লিগের (এমএলএস) আগের ম্যাচে জিতেছিল ইন্টার মায়ামি। এবার আর পারল না তারা। ক্লাবটি ধরাশায়ী হলো আটলান্টা ইউনাইটেডের কাছে। এতে তাদের প্লে-অফে খেলা নিয়ে শঙ্কা আরও বাড়ল।

শনিবার রাতে মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে আটলান্টার কাছে ৫-২ গোলে উড়ে গেছে মায়ামি। পুরো ফিট না থাকায় এই ম্যাচে খেলেননি ৩৬ বছর বয়সী মেসি। স্পোর্টিং কেসির বিপক্ষে মায়ামির আগের ম্যাচেও ছিলেন না তিনি। তখন অবশ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা আর্জেন্টিনা দলে যোগ দিয়েছিলেন বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিতে।

এই হারে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় আগের মতোই ১৪ নম্বরে রইল মায়ামি। ২৭ ম্যাচে তাদের অর্জন মাত্র ২৮ পয়েন্ট। আট জয় ও চার ড্রয়ের পাশাপাশি তারা হেরেছে ১৫ ম্যাচে। ২৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তাদের নিচে অবস্থান করছে কেবল টরন্টো।

এমএলএসের প্লে-অফে জায়গা করে নিতে হলে পয়েন্ট তালিকার সেরা নয়ের মধ্যে থাকতে হবে মায়ামিকে। তবে সেই লক্ষ্য পূরণ করা কঠিন হবে মেসিদের জন্য। লিগে আর মাত্র সাতটি ম্যাচ বাকি আছে তাদের। আর নবম স্থানে থাকা ডি. সি. ইউনাইটেডের চেয়ে তারা এখনও ৭ পয়েন্ট পিছিয়ে। ডি. সি. অবশ্য মায়ামির চেয়ে দুটি ম্যাচ বেশি খেলেছে।

মেসি নাম লেখানোর পর গত দুই মাসের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচ খেলা মায়ামির প্রথম হার এটি। আগের ১২ ম্যাচের ১১টিতেই জিতেছিল তারা। এর মধ্যে তিনটিতে জয় এসেছিল টাইব্রেকারে। বাকি ম্যাচটি হয়েছিল ড্র।

চোট না থাকলেও অস্বস্তি বোধ করতে থাকা মেসি মায়ামি দলের সঙ্গে আটলান্টায় যাননি। ফলে তাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হয় তাদের কোচ জেরার্দো মার্তিনোকে। কিন্তু সেই ছক কাজে লাগেনি। বড় হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মায়ামিকে।

অথচ শুরুটা উজ্জ্বল ছিল মায়ামিরই। ছন্দে থাকা লিওনার্দো কাম্পানা প্রথমার্ধের ২৫তম মিনিটে এগিয়ে দেন দলকে। তবে এরপরই যেন খেই হারায় সফরকারীরা। বিরতির আগেই তারা হজম করে বসে তিনটি গোল। যার মধ্যে একটি ছিল আত্মঘাতী।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করে ব্যবধান কমান কাম্পানা। এতে মায়ামির ঘুরে দাঁড়ানোর আভাস মেলে। কিন্তু সেই আশায় পুরোপুরি জল ঢেলে দেয় আটলান্টা। নির্ধারিত সময়ের শেষ ১৫ মিনিটে আরও দুবার গোলের উল্লাস করে তারা।

Comments