ফুটবল

মেসির গায়ে থুতু ছিটানোর অভিযোগ, যা বললেন আর্জেন্টাইন অধিনায়ক

অস্বস্তিকর এই বিষয় নিয়ে প্রতিক্রিয়া জানাতে আগ্রহী দেখা গেল না আর্জেন্টিনার অধিনায়ককে।
ছবি: এএফপি

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লিওনেল মেসির গায়ে থুতু ছিটানোর অভিযোগ উঠেছে প্যারাগুয়ের এক খেলোয়াড়ের বিরুদ্ধে। তবে অস্বস্তিকর এই বিষয় নিয়ে প্রতিক্রিয়া জানাতে আগ্রহী দেখা গেল না আর্জেন্টিনার অধিনায়ককে।

শুক্রবার সকালে নিকোলাস ওতামেন্দির লক্ষ্যভেদে নিজেদের মাটিতে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটির দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। শেষদিকে দুবার পোস্ট বাধা হয়ে না দাঁড়ালে গোল পেতে পারতেন ৩৬ বছর বয়সী তারকা।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ঘটে এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। মেসির সঙ্গে ছোটখাটো একটি কথার লড়াই বাঁধে আন্তোনিও সানাব্রিয়ার। এরপর আর্জেন্টাইন ফরোয়ার্ড যখন উল্টো দিকে ঘুরে হাঁটা শুরু করেন, তখন প্যারাগুয়ের স্ট্রাইকারকে থুতু ছুঁড়তে দেখা যায়। সেটা মেসির দিকেই ছিল কিনা তা অবশ্য নিশ্চিত নয়। তবে ম্যাচের পর থুতু ছিটানোর ওই কাণ্ড নিয়ে প্রশ্ন করা হয় মেসিকে।

রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলার বিষয়টি নিয়ে আলাপে আগ্রহ দেখাননি, 'সত্যি যেটা হলো, আমি এটা (থুতু ছিটানো) দেখিনি। সতীর্থরা আমাকে লকার রুমে বলেছিল যে তাদের (প্যারাগুয়ের) একজন আমার গায়ে থুতু ছিটিয়েছে। ওই লোকটা কে আমি নিজেও তা জানি না। আমি তাকে খেয়াল করিনি। তারাই (সতীর্থরা) আমাকে বলেছে।'

'আমি এটাকে বেশি গুরুত্ব দিতে চাই না। কারণ তাকে (থুতু ছিটানো লোককে) নিয়ে তখন সর্বত্র কথা হবে এবং সেটা আরও খারাপ হবে। এটা জানাজানি হয়ে যাবে। তাই (যা ঘটেছে) এটা ওখানে শেষ করে দেওয়াই ভালো।'

মেসি বরং গুরুত্ব দেন জাতীয় দলের জার্সিতে তার মাঠে ফেরাকে, 'ফের (নামের সঙ্গে) কিছু মিনিট যোগ করতে ও আর্জেন্টিনার হয়ে খেলতে পেরে আমি খুশি। আমি ভালো অনুভব করছি। (এখানে আসার আগে) ক্লাবের (ইন্টার মায়ামি) হয়ে খুব অল্প সময় খেলেছি আমি। তবে আজ আমি আবার খেললাম এবং একটু করে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আমি ভালো বোধ করেছি।'

গত মাসে চোট পাওয়ায় বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার বাছাইয়ের ম্যাচে দর্শক হয়ে থাকতে হয় মেসিকে। এরপর একই কারণে মায়ামিতেও বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকেন তাকে। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাবটির গত সাত ম্যাচের কেবল দুটিতে খেলতে পেরেছেন তিনি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা। তিন ম্যাচ খেলে পূর্ণ ৯ পয়েন্ট পেয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। আগামী বুধবার বাছাইয়ের পরের ম্যাচে মেসিদের প্রতিপক্ষ পেরু।

Comments