পর্তুগালের জয়ের ধারা অব্যাহত, লুকাকুর পাশে বসলেন রোনালদো

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে শতভাগ জয়ের ধারা বজায় রাখল পর্তুগাল।
ছবি: রয়টার্স

২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে শতভাগ জয়ের ধারা বজায় রাখল পর্তুগাল। এই দফায় তাদের শিকার হলো লিখটেনস্টাইন। দ্বিতীয়ার্ধে দলের প্রথম গোলটি করে বেলজিয়ামের রোমেলু লুকাকুর পাশে বসলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার রাতে 'জে' গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছে রবার্তো মার্তিনেজের শিষ্যরা। গোলশূন্য প্রথমার্ধের পর ৪৬তম মিনিটে পর্তুগিজদের এগিয়ে দেন মহাতারকা রোনালদো। এরপর ৫৭তম মিনিটে সফরকারীদের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন জোয়াও কানসেলো।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে বাম দিক থেকে দিয়োগো জোতা পাস দেন রোনালদোর উদ্দেশ্যে। বল ধরে ডি-বক্সে ঢুকে কোণাকুণি শটে নিশানা ভেদ করেন রোনালদো। তবে শুরু থেকে খেললেও পুরো সময় মাঠে থাকা হয়নি তার। ম্যাচের ৬৭তম মিনিটে তাকে তুলে নেন কোচ মার্তিনেজ।

পর্তুগালের হয়ে এই নিয়ে টানা তিনটি ম্যাচে জালের দেখা পেলেন রোনালদো। গত মাসে স্লোভাকিয়া ও বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে দুটি করে গোল করেছিলেন তিনি। চলমান বাছাইয়ে ৩৮ বছর বয়সী ফরোয়ার্ডের গোল বেড়ে হলো মোট ১০টি। লুকাকুর সঙ্গে তিনি এখন যৌথভাবে বাছাই পর্বের সর্বোচ্চ গোলদাতা।

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে শীর্ষ গোলদাতা রোনালদোর এটি পর্তুগালের জার্সিতে ১২৮তম গোল। তিনি ম্যাচ খেলেছেন ২০৪টি। আর ক্লাব ও জাতীয় দল মিলিয়ে আল নাসরের তারকার গোল এখন ৮৬৫টি।

আগামী বছর জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোতে খেলা আগেই নিশ্চিত করেছে পর্তুগিজরা। লিখটেনস্টাইনকে হারিয়ে বাছাইয়ের নয় ম্যাচের সবকটিতেই জিতল তারা। পূর্ণ ২৭ পয়েন্ট নিয়ে তারা অবস্থান করছে 'জে' গ্রুপের শীর্ষে। নয় ম্যাচ খেলে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি লিখটেনস্টাইন।

Comments