আর্জেন্টিনার আসন্ন প্রীতি ম্যাচগুলোতে মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা

ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ৩৬ বছর বয়সী তারকা ফরোয়ার্ড।
ছবি: এএফপি

শেষ পর্যন্ত সত্যি হলো শঙ্কা। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। ফলে আর্জেন্টিনার আসন্ন দুটি প্রীতি ম্যাচে তার খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

গত বৃহস্পতিবার কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ন্যাশভিল এসসিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মেসির ক্লাব ইন্টার মায়ামি। সেদিনই পায়ে চোট পান ৩৬ বছর বয়সী ফুটবলার। তাই ম্যাচের ৫০তম মিনিটে মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়া হয়।

মাঠ ছাড়ার আগে দুর্দান্ত পারফরম্যান্সে একটি করে গোল ও অ্যাসিস্ট করেন মেসি। ম্যাচের পর মায়ামির কোচ জেরার্দো মার্তিনো মেসির চোটের বিষয়টি নিশ্চিত করলেও সেটা গুরুতর কিনা তা জানাননি। বিভিন্ন পরীক্ষার পর ক্লাবটি এক বিবৃতিতে আর্জেন্টাইন অধিনায়কের হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার কথা বলেছে। এতে মেজর সকার লিগে ডিসি ইউনাইটেডের বিপক্ষে শনিবার রাতে অনুষ্ঠেয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। সেরে উঠতে কত সময় লাগবে সেটা অবশ্য বিবৃতিতে উল্লেখ করা নেই।

মেসির চোটে পড়া নিঃসন্দেহে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলবে। কারণ আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় কোপা আমেরিকার আগে সবশেষ আন্তর্জাতিক বিরতিতে কিছুদিন পরই দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। আর ম্যাচগুলো কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামতে যাওয়া আর্জেন্টিনার প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ।

দুটি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রে। আগামী ২৩ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদরের মুখোমুখি হবে তিনবারের বিশ্বজয়ীরা। এরপর ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা।

মায়ামির হয়ে নতুন মৌসুমেও দারুণ ছন্দে আছেন রেকর্ড আটবারের ব্যালন দি'অরজয়ী মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৫ গোল ও ২ অ্যাসিস্ট করেছেন তিনি।

Comments