ফুটবল

কোস্টারিকাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

ক্যালিফোর্নিয়ার ফিল্ড দ্য মেমোরিয়াল কলোসিয়ামে  বাংলাদেশ সময় বুধবার সকালে শুরু হওয়া ফিফা প্রীতি ম্যাচে লিওনেল স্কালোনির দল জিতেছে ৩-১ গোলে।
angel di maria

প্রথমার্ধে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ালো তারা। চার মিনিটের ব্যবধানে আনহেল দি মারিয়া আর আলেক্সিস ম্যাক আলিস্টারের দুই গোলে এগিয়ে যায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ দিকে বদলি নামা লাউতারো মার্টিনেজ।

ক্যালিফোর্নিয়ার ফিল্ড দ্য মেমোরিয়াল কলোসিয়ামে  বাংলাদেশ সময় বুধবার সকালে শুরু হওয়া ফিফা প্রীতি ম্যাচে লিওনেল স্কালোনির দল জিতেছে ৩-১ গোলে।

এদিন খেলার ৩৪ মিনিটে মানফ্রেড উগালদের গোলে এগিয়ে যায় কোস্টারিকা। ৫২ মিনিটে ফ্রি কিক থেকে দারুণ গোলে দলকে সমতায় ফেরান দি মারিয়া। ৫৬ মিনিটে আলিস্টারের গোলের পর প্রভাব বিস্তার আর্জেন্টিনার জয় নিশ্চিত হয়ে যায় ৭৭ মিনিটে লাউতারোর গোলে।

 

খেলার শুরু থেকে দাপট দেখানো আর্জেন্টিনা ধারার বিপরীতে গোল খেয়ে যায়। ৩৪ মিনিটে প্রতি আক্রমণ থেকে বক্সে বল পেয়ে যান উগালদে। কাছাকাছি জায়গা থেকে জালের নিশানা খুঁজে নিতে সমস্যা হয়নি তার।

এই গোল ধরে রেখেই বিরতিতে যায় কোস্টারিকা। বিরতির পর খেলায় ফিরতে চাপ বাড়ায় আর্জেন্টিনা। ফলও মিলে দ্রুত। বক্সের ডান প্রান্তের বাইরে ফ্রি কিক পায় আলবিসেলেস্তারা। বা পায়ের মোহনীয় শটে বল জালে জড়িয়ে দেন দি মারিয়া।

৫৬ মিনিটে আবার গোল। এবার দি মারিয়ার ক্রস থেকে ওটামেন্ডির মাথা ঘুরে যায় তাগলিয়াফাকোর পায়ে। তার বল ক্রস বারে লেগে ফিরে এলে পেয়ে যান আলিস্টার। লিভারপুল তারকা গোল পেতে ভুল করেননি।

৭২ মিনিটে রদ্রিগো দে পলকে তুলে লাউতারোকে নামান স্কালোনি। এই সিদ্ধান্ত কাজে লাগে দারুণভাবে। ১৮ ম্যাচ পর আর্জেন্টিনার হয়ে গোল পান এই স্ট্রাইকার। তৃতীয় গোলের পর আর ম্যাচে কোন উত্তাপ থাকেনি।

Comments