ভারতের বিপক্ষে টস জিতে আগে বোলিং নিল পাকিস্তান

পাকিস্তানের একাদশে এসেছে একটি পরিবর্তন। চোট থেকে সেরে উঠে বাঁহাতি স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ঢুকেছেন।
Rohit Sharma & Babar Azam

বিরূপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারল না ভারত-পাকিস্তান ম্যাচ। বৃষ্টির কারণে টস পিছিয়ে গেল আধা ঘণ্টা। ভাগ্য পরীক্ষায় জিতলেন চাপে থাকা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি বোলিং বেছে নিয়ে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতকে পাঠালেন ব্যাটিংয়ে।

রোববার নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের 'এ' গ্রুপের বহুল প্রতীক্ষিত ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। টসের মতো খেলাও আধা ঘণ্টা পিছিয়ে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত নয়টায়। কিন্তু ফের বৃষ্টির হানায় আরেক দফা পেছানো হয়েছে ম্যাচ। বাংলাদেশ সময় রাত নয়টা ২০ মিনিটে মাঠে নামবে দুই দল।

আয়ারল্যান্ডকে উড়িয়ে এবারের আসরে দুর্দান্ত সূচনা পেয়েছে ভারত। আর যুক্তরাষ্ট্রের কাছে পরাস্ত হয়ে পাকিস্তানের শুরুটা হয়েছে ঠিক বিপরীত।

আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে, প্রায় পুরো দিনেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিউইয়র্কের স্থানীয় সময় বিকাল চারটা পর্যন্ত (বাংলাদেশ সময় অনুসারে রাত দুইটা) বৃষ্টির আসা-যাওয়া থাকতে পারে। 

টস জিতে বাবর বলেছেন, মেঘলা আবহাওয়ার কারণে তিনি বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। উইকেটে থাকা আর্দ্রতা তাদের পেসারদের সাহায্য করবে। রোহিত বলেছেন, টস জিতলে তিনিও আগে ফিল্ডিং করতেন। এখন তাদের পরিকল্পনা হলো এই পিচের জন্য ভালো স্কোর কত তা ধারণা করা।

পাকিস্তানের একাদশে এসেছে একটি পরিবর্তন। চোট থেকে সেরে উঠে বাঁহাতি স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ঢুকেছেন। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন আজম খান। ভারতের একাদশে কোনো বদল করা হয়নি।

কুড়ি ওভারের ক্রিকেটের বিশ্ব আসরে এখন পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। ভারতের দিকেই জয়ের পাল্লা ভারী। তাদের পাঁচটি জয়ের বিপরীতে পাকিস্তান শেষ হাসি হেসেছে স্রেফ একটিতে। অন্য ম্যাচটি টাই হওয়ার পর বোল আউটে জিতেছিল ভারতীয়রা।

ভারতের স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পান্ত, শিবাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

পাকিস্তানের স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, নাসিম শাহ, শাদাব খান, শাহিন আফ্রিদি, হারিস রউফ ও উসমান খান।

Comments