বিকল্প পেলে টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেবেন ইলন মাস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিজের বিকল্প খুঁজে পেলে এই পদ থেকে সরে দাঁড়াবেন বলে জানিয়েছেন ইলন মাস্ক। 
ইলন মাস্ক। ছবি: রয়টার্স

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিজের বিকল্প খুঁজে পেলে এই পদ থেকে সরে দাঁড়াবেন বলে জানিয়েছেন ইলন মাস্ক। 

গতকাল মঙ্গলবার মাস্কের এক টুইটার বার্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। 

মাস্ক বলেন, 'এই চাকরি করতে আগ্রহী এরকম কোনো বোকা লোক খুঁজে পাওয়া মাত্রই আমি প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে ইস্তফা দেব! এরপর আমি শুধু সফটওয়্যার ও সার্ভার দল পরিচালনা করব।'

রোববার টুইটারে পোস্ট করা এক সমীক্ষায় মাস্ক জানতে চান, টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়াবেন কি না। ওই সমীক্ষায় ৫৭ দশমিক ৫ শতাংশ ভোটার মাস্কের পদত্যাগের পক্ষে রায় দেন। বিপক্ষে ভোট পড়েছে ৪২ দশমিক ৫ শতাংশ।

এ ভোটের পর এবারই প্রথম মুখ খুললেন ইলন মাস্ক। 

বেশ কিছুদিন ধরেই টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেওয়ার জন্য ইলন মাস্কের ওপর চাপ রয়েছে। তার অন্যান্য প্রতিষ্ঠান, বিশেষত বিদ্যুৎচালিত গাড়ি নির্মাতা টেসলার বড় কর্তারা উদ্বেগ প্রকাশ করেছেন, টুইটারে সময় দিতে গিয়ে টেসলাকে অবহেলা করছেন মাস্ক। 

উল্লেখ, টেসলার নতুন পণ্য উদ্ভাবন প্রক্রিয়া ও প্রকৌশল বিভাগ অনেকাংশেই মাস্কের ওপর নির্ভরশীল। 

একইসঙ্গে স্পেস এক্স, নিউরোলিংক, টেসলা ও টুইটারের প্রধান নির্বাহীর দায়িত্ব পালনকারী মাস্ক নিজেই স্বীকার করেন, বিভিন্ন কাজের মাঝে টুইটারে প্রয়োজন অনুযায়ী সময় দিতে পারছেন না এবং এ কারণেই তিনি একজন প্রধান নির্বাহীর খোঁজ করছেন। 

মাস্ক যুক্তরাষ্ট্রের দেলাওয়ারের এক আদালতকে গত মাসে জানান, তিনি টুইটারে সময় দেওয়া কমিয়ে আনবেন এবং প্রতিষ্ঠানটির নেতৃত্ব দেওয়ার জন্য নতুন একজন নেতা খুঁজে বের করবেন।

এক টুইটার ব্যবহারকারীর মন্তব্যের জবাবে মাস্ক জানান, এ মুহূর্তে 'কোনো উত্তরসূরি নির্ধারণ করা হয়নি'। তিনি আরও বলেন, 'টুইটারকে বাঁচিয়ে রাখার মতো সক্ষমতা সম্পন্ন কেউ এই চাকরিটা নিতে চাইছেন না।'

 

Comments