ক্যাম্পাস

৮ লাখ টাকা ক্ষতিপূরণ নিয়ে জাবি থেকে ছাড়া হলো সেলফির ১৫ বাস

‘সরকারি ফান্ড থেকে পাঁচ লাখ টাকা দেওয়া হবে।’
selfie bus
সেলফি পরিবহনের বাস। ছবি: সংগৃহীত

বাসচাপায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী রুবেল পারভেজ নিহত হওয়ার ঘটনায় আট লাখ টাকা ক্ষতিপূরণ নিয়ে সেলফি পরিবহনের ১৫টি বাস ছেড়ে দেওয়া হয়েছে।

আজ সোমবার রাত সাড়ে নয়টার দিকে একে একে বাসগুলো জাবি থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

জানা যায়, আজ সেলফি পরিবহন কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফিসহ কয়েকজন আলোচনায় বসেন। পরে দীর্ঘ আলোচনা শেষে আট লাখ টাকা ক্ষতিপূরণ নিয়ে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি দ্য ডেইলি স্টারকে বলেন, 'সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) উপস্থিতিতে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে আট লাখ টাকা নগদ ক্ষতিপূরণ নিয়ে বিষয়টি সমাধান হয়েছে। আর সরকারি ফান্ড থেকে পাঁচ লাখ টাকা দেওয়া হবে। আট লাখ টাকা নিহত রুবেলের ভাই ও শ্যালকের কাছে দেওয়া হয়েছে।'

এর আগে, রুবেল নিহত হওয়ার পর গত বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের একটি দল ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী সেলফি পরিবহনের বাস আটকানো শুরু করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রুবেলের পরিবারের জন্য ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এ নিয়ে পরিবহন প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কয়েক দফায় আলোচনা চলে। তবে শেষ পর্যন্ত আলোচনা শেষে আট লাখ টাকা ক্ষতিপূরণের বিনিময়ে পাঁচ দিন পর আজ রাতে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

Comments