দিনাজপুর

ভুট্টা চুরির অভিযোগে যুবককে পিটিয়ে ‘হত্যা’, সড়ক অবরোধ করে বিক্ষোভ

দিনাজপুরের বীরগঞ্জে ভুট্টা চুরির অভিযোগে মো. নজরুল ইসলাম (৩০) নামে এক যুবককে পিটিয়ে আহত করার পর তার মৃত্যু হলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েকশ গ্রামবাসী।
ছবি: স্টার

দিনাজপুরের বীরগঞ্জে ভুট্টা চুরির অভিযোগে মো. নজরুল ইসলাম (৩০) নামে এক যুবককে পিটিয়ে আহত করার পর তার মৃত্যু হলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েকশ গ্রামবাসী।

আজ সোমবার দুপুর ২টা থেকে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ি গ্রামে বীরগঞ্জ-দেবীগঞ্জ সড়ক অবরোধ করা হয়। 

অবরোধের ফলে দিনাজপুরের সঙ্গে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও নীলফামারীর সড়ক যোগাযোগ ব্যহত হয়।

নিহত মো. নজরুল ইসলাম (৩০) বীরগঞ্জ উপজেলার প্রসাদপাড়া গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মো. রফিকুল ইসলাম।

নজরুলের চাচা মো. আবু বকর দ্য ডেইলি স্টারকে বলেন, 'বাকপ্রতিবন্ধী নজরুল গত ১২ মে দুপুরে রাঙ্গালীপাড়া গ্রামের ইয়াসিন আলীর ভুট্টা ক্ষেতে যায়। কিন্তু আবু হানিফের ছেলে ইয়াসিন (৪৫) খেত থেকে ভুট্টা চুরির অভিযোগ এনে তাকে ধরে নির্মমভাবে মারধর করলে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নিয়ে যায়।'

তিনি বলেন, 'এরপর থেকে নজরুল বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। তবে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৪ মে তাকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আজ সোমবার সকালে হাসপাতালে তার মৃত্যু হয়।'

আবু বকর আরও জানান, পরিবারের লোকজন ও গ্রামবাসী নজরুলের মরদেহ নিয়ে বীরগঞ্জ থানায় মামলা করতে গেলে পুলিশ তাদের মামলা নেয়নি।

এরপর দুপুর ২টার দিকে গ্রামবাসী সড়ক অবরোধ করেন। পরে বেলা ৩টার দিকে বীরগঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত সরকার ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর বিকেল ৩টার দিকে অবরোধ প্রত্যাহার করা হয়।

অন্যদিকে ইয়াসিন ও তার পরিবারের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়েছে বলে জানিয়েছে পুলিশ ও স্থানীয়রা।

এ ঘটনায় বীরগঞ্জ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে জানিয়ে ওসি বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

 

Comments