বিয়ে ভাগ্যের ব্যাপার: সজল

আপাতত কাজ নিয়ে থাকতে চান সজল।
সজল
সজল। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

আব্দুন নুর সজল অভিনীত তিনটি সিনেমা চলতি বছর মুক্তি পেয়েছে। মুক্তি পেয়েছে দুটি ওয়েবফিল্ম।

এর বাইরেও মুক্তির অপেক্ষায় আছে আরও দুটি সিনেমা। সজল অভিনীত '১৯৭১ সেইসব দিন' সিনেমাটি এ বছর বেশ প্রশংসাও কুড়িয়েছে।

সম্প্রতি অভিনয় জীবন ও ব্যক্তিজীবন নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সজল।

আপনার অভিনীত মুক্তিযুদ্ধের চলচ্চিত্রটি কেমন প্রশংসা পেয়েছেন?

বিজয়ের মাসে '১৯৭১ সেইসব দিন' প্রদর্শিত হচ্ছে এটা অনেক আনন্দের খবর। কেননা, মুক্তিযুদ্ধের সিনেমার প্রতি আমার দুর্বলতা বেশি। এমন সিনেমায় অভিনয় সবসময় করতে চাই। 

চলতি সপ্তাহে ঠাকুরগাঁওয়ে চলছে সিনেমাটি। আমি সেখানে উপস্থিত ছিলাম। জেলা শহরের অসংখ্য দর্শকরা সিনেমাটি দেখছেন। সিট না পেয়ে কেউ কেউ দাঁড়িয়েও দেখেছেন। দর্শকদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেছে। বিদেশেও সিনেমাটি মুক্তি পেয়েছে এবং সেখানেও দারুণ প্রশংসিত হয়েছে।

মুক্তির পর সিনিয়র শিল্পীদের কাছ থেকে কতটা অনুপ্রেরণা পেয়েছেন?

যথেষ্ট ভালোবাসা ও অনুপ্রেরণা পেয়েছি '১৯৭১ সেইসব দিন মুক্তির সময়'। আফজাল হোসেন প্রশংসা করেছেন। সুবর্ণা মুস্তাফা ফোন করেছেন। রামেন্দু মজুমদার সামনি সামনি দেখা হলে বলেছেন, "অনেক ভালো করেছিস।"

সজল
সজল। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার
 

আসাদুজ্জামান নূর, আবুল হায়াত, বিখ্যাত এই দুজন স্পেশালি আমাকে ধন্যবাদ দিয়েছেন। শিক্ষামন্ত্রী সিনেমাটি দেখার পর  আমার প্রশংসা করেছেন। এছাড়া সহশিল্পী ও কাছের মানুষরাও প্রশংসা করেছেন।

২০২৩ সাল কেমন গেল?

খুব ভালো গেল বছরটা। চলতি বছর আমার তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। দুটি ওয়েবফিল্ম প্রচার হয়েছে। 'জ্বীন' সিনেমার জন্য খুব প্রশংসা পেয়েছি। সিনেমাটিতে আমি ও পূজা চেরি জুটি ছিলাম। '১৯৭১ সেইসব দিন' এর জন্য এখনো প্রশংসা পেয়েছি। 

ওয়েবফিল্ম দুটোর জন্যও সবার ভালোবাসা পেয়েছি এ বছর। বিশেষ করে 'সাইলেন্স' ওয়েবফিল্মের জন্য ডলি জহুর থেকে শুরু করে অন্য সহশিল্পীরা যেরকম প্রশংসা করেছেন, তা ভোলার নয়। সবমিলিয়ে বছরটা আমার জন্য বেশ ভালো কেটেছে।

মুক্তিযুদ্ধের আর কোনো সিনেমা মুক্তির অপেক্ষায় আছে?

সিনেমাটির নাম 'সুবর্ণভূমি'। এটি পুরোপুরি মুক্তিযুদ্ধের সিনেমা, পরিচালনা করেছেন জাহিদ হোসেন। এতে আমি মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছি। নতুনভাবে দর্শকরা আমাকে দেখতে পাবেন। আশা করছি সামনের বছর মুক্তি পাবে। 

এছাড়া 'সংযোগ' নামে আরও একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে, পরিচালনা করেছেন আবু সাইয়ীদ।

কেউ কেউ বলছেন আপনি বিয়ে করেছেন। কতটুকু সত্যি?

না বিয়ে করিনি। বিয়েটা ভাগ্যের ব্যাপার। যখন সৃষ্টিকর্তার হুকুম হবে তখনই হবে। আমি ভাগ্যে বিশ্বাসী। আপাতত কাজ নিয়ে থাকতে চাই, অভিনয় করতে চাই। 

এমন কিছু কাজ করে যেতে চাই যার জন্য দর্শকরা দীর্ঘদিন আমাকে মনে রাখবেন।

Comments