ক্যারিয়ারে নেগেটিভ কিছু হবে, তেমন চরিত্রে অভিনয় করব না: ফেরদৌস

‘মানুষ বিশ্বাস করে ভোট দিয়েছেন, তাদের সম্মান রাখব।’
মানুষ বিশ্বাস করে ভোট দিয়েছেন, তাদের সম্মান রাখব: ফেরদৌস
ফেরদৌস। ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো ঢাকা-১০ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নিয়ে জয়ী হয়েছেন নায়ক ফেরদৌস।

জয়ী হওয়ার পর দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, 'আগে আমার পরিবারের সদস্য ছিল চারজন। এখন আমার পরিবারের সদস্য ২০ লাখ।'

ফেরদৌস আরও বলেন, আগে শুধু আমার পরিবারের কথা ভাবতাম। এখন আমাকে নির্বাচনী এলাকার সবার কথা ভাবতে হবে। তাদের জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, আমি নির্বাচনী এলাকার মানুষের পাশে থাকতে চাই। তাদের সুখে-দুঃখে পাশে থেকে ভালো কিছু করার স্বপ্ন দেখি। আশা করছি আমি পারব।

এক প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, জনগণ ভোট দিয়ে আমাকে পাস করিয়েছেন। তাদের জন্য কাজ করাই এখন আমার মূল কাজ। এখন আমার সব ভাবনা জনগণকে নিয়ে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আমাকে ভোট দিয়েছেন, তখন ভেবেছি আমার জয় হয়ে গেছে। এটা অন্যরকম সুখের অনুভূতি। এটা ভালো লাগার অনুভূতি। ভাষায় প্রকাশ করার মতো নয়।

চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক আপনি। এখন কি অভিনয় করবেন? ফেরদৌস বলেন, কেন্দ্রীয় চরিত্র ছাড়া অভিনয় করব না। আমার ক্যারিয়ারে নেগেটিভ কিছু হবে, তেমন চরিত্রে অভিনয় করব না। অভিনয় করে অনেক মানুষের ভালোবাসা পেয়েছি।

তিনি বলেন, রাজনীতি উপভোগ করছি। কেননা, আমি মানুষের জন্য কাজ করতে চাই। এটা নতুন জীবন। আমি যতদিন বাঁচব, সাধারণ মানুষের কথা আগে ভাবব, তাদের জন্য আগে কাজ করব। সাধারণ মানুষ বিশ্বাস করে আমাকে ভোট দিয়েছেন, তাদের সম্মান ও বিশ্বাস রাখব।

সবশেষে ফেরদৌস বলেন, রাজনীতিতে পথচলা যেন সুন্দর হয়, সেজন্য সবার দোয়া প্রত্যাশা করছি। সবার জন্য কাজ করে সুন্দর একটা উদাহরণ সৃষ্টি করব আশা করছি।

Comments