বাবু নাকি চঞ্চল, এগিয়ে থাকল কে?

একই ওয়েব ফিল্মে অভিনয় করেছেন দুই দক্ষ অভিনেতা। তাই সেই এটি নিয়ে মন্তব্য করার মতো কঠিন কাজ হয়তো আর হতে পারে না। ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব সিনেমার ক্ষেত্রেও তেমনই হয়েছে। এতে অভিনয় করেছেন দুই দক্ষ অভিনেতা ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরী। কিন্তু, কে ভালো অভিনয় করেছেন? নিশ্চয়ই এই উত্তর দেওয়া সহজ হবে না। তবুও কিছু কথা তো বলাই যায়।
ছবি: সংগৃহীত

একই ওয়েব ফিল্মে অভিনয় করেছেন দুই দক্ষ অভিনেতা। তাই সেই এটি নিয়ে মন্তব্য করার মতো কঠিন কাজ হয়তো আর হতে পারে না। 'দুই দিনের দুনিয়া' ওয়েব সিনেমার ক্ষেত্রেও তেমনই হয়েছে। এতে অভিনয় করেছেন দুই দক্ষ অভিনেতা ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরী। কিন্তু, কে ভালো অভিনয় করেছেন? নিশ্চয়ই এই উত্তর দেওয়া সহজ হবে না। তবুও কিছু কথা তো বলাই যায়।

বর্তমানে একই সিনেমাতে ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরীর অভিনয়শিল্পীকে পাওয়াটা বড় ঘটনা। এটি এককথায় যদি বলতে হয়, তাহলে বলতে হবে- দু'জনেই অভিনয়ের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। দু'জনই একটু-একটু করে চরিত্র হয়ে উঠেছেন। চঞ্চল চৌধুরী সামাদ নামের একজন ট্রাক ড্রাইভার। ফজলুর রহমান বাবু রহস্য মানব জামসেদ। তারা অনায়াসে গল্পের ভেতর ঢুকে গেলেন। ১ ঘণ্টা ২৪ মিনিট দৈর্ঘ্যের ওয়েবফিল্মে অভিনয়ের জাদু ছড়িয়েছেন দু'জন। অভিনয়ে কোথাও ফজলুর রহমান বাবু এগিয়েছে থেকেছেন আবার কোথাও চঞ্চল চৌধুরী। শেষ পর্যন্ত ২ অভিনেতা সমানে সমান অভিনয় করে মন ছুঁয়েছেন।

এ দু'জনের ছাড়াও চঞ্চল চৌধুরীর স্ত্রীর চরিত্রে তানভিন সুইটি নিজ গুণে জ্বলে উঠেছেন। স্বামীর দ্বিতীয় স্ত্রীর আগমনে তার মুখের ভাবভঙ্গি চোখের অভিনয় মনে গেঁথে থাকবে দর্শকের। সুঅভিনয়শিল্পীরা সুযোগ পেলে জ্বলে উঠতে পারেন সুইটি তার প্রমাণ।

'দুই দিনের দুনিয়া' ওয়েব ফিল্মের গল্প রহস্যে মোড়ানো। গল্পের কাজে নান্দনিকতা ছড়িয়েছেন পরিচালক অনম বিশ্বাস। সিনেমার লোকেশন, সিনেমাটোগ্রাফি চোখে আরাম দিয়েছে। আবহসংগীত খুব মন্দ না, 'টাকা' গানটা কানের মধ্যে বাজবে। 'দেবী' সিনেমার পর অনম বিশ্বাসের পরিচালনায় একেবারে অন্য ধরনের একটি সিনেমা এটি।

'দুই দিনের দুনিয়া' গত ১৩ অক্টোবর রাতে মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। 

Comments