‘ইউএফও’ নিয়ে যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভস কমিটিতে শুনানি

আজ হাউস অব রিপ্রেজেন্টেটিভস কমিটির শুনানিতে গ্রুশ বলেন, ইউএফও আছড়ে পড়ার স্থানে ‘নন-হিউম্যান বায়োলজিকস’ পাওয়া গেছে।
মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের প্রকাশ করা ভিডিওতে আন আইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট (ইউএফও)। ছবি: পেন্টাগন

মার্কিন সরকারের কাছে ভিনগ্রহবাসী বা এলিয়েনের ব্যবহৃত 'অক্ষত এবং আংশিক অক্ষত' যান রয়েছে দাবি করে সম্প্রতি আলোচনায় এসেছিলেন দেশটির সাবেক গোয়েন্দা কর্মকর্তা ডেভিড গ্রুশ। 

এবার তার এই দাবি বিষয়ে যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভস কমিটিতে শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে মার্কিন সামরিক এবং গোয়েন্দা সংস্থার কর্মীদের মধ্যে যারা আনআইডেন্টিফাইড ফ্লায়িং অবজেক্ট (ইউএফও) প্রত্যক্ষ করেছেন বলে দাবি করেন, তাদের সাক্ষ্য নেওয়া হয়েছে।

ডেভিড গ্রুশ ইউএস ডিপার্টমেন্ট অব ডিফেন্স এজেন্সির অধীনে আনএক্সপ্লেইনড অ্যানোমেলাস ফেনোমেনা (ইউএপি) শনাক্তের কাজে নেতৃত্ব দেন। 

দ্য গার্ডিয়ান জানায়, আজ হাউস অব রিপ্রেজেন্টেটিভস কমিটির শুনানিতে গ্রুশ বলেন, ইউএফও আছড়ে পড়ার স্থানে 'নন-হিউম্যান বায়োলজিকস' পাওয়া গেছে।

ডেভিড গ্রুশ আরও দাবি করেন যে, তিনি এমন 'একাধিক সহকর্মীকে' চেনেন যারা ইউএপি সংশ্লিষ্ট কার্যকলাপ এবং যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের সদস্যদের দ্বারা শারীরিকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

কমিটি ঘটনার ব্যাখ্যা জানতে চাইলে গ্রুশ বলেন, 'তিনি স্পেসিফিকেশনে যেতে পারবেন না।'

আছড়ে পড়া ইউএফও থেকে পাইলটদের মরদেহ উদ্ধার করা হয়েছে কি না জানতে চাইলে গ্রুশ বলেন, 'আমি ইতোমধ্যে আমার নিউজ নেশন সাক্ষাৎকারে প্রকাশ্যে বলেছি যে, কিছু ঘটনায় বায়োলজিকস উদ্ধার হয়েছে।'

তারা হিউম্যান নাকি নন-হিউম্যান জানতে চাইলে গ্রুশ বলেন, 'নন-হিউম্যান।'

 

Comments