নাটোর

আ. লীগের সমাবেশে গুলির অভিযোগে বিএনপির ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নাটোরে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলি করার অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। 
নাটোর
স্টার ডিজিটাল গ্রাফিক্স

নাটোরে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলি করার অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। 

রোববার দুপুরে নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নিউন হোসেন সদর থানায় এ মামলা করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মামলায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামিসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরও ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, দেশবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার বিরুদ্ধে নাটোর পৌর আওয়ামী লীগ শনিবার দুপুর আড়াইটার দিকে শহরের কান্দিভিটুয়া দলীয় কার্যালয় থেকে এক শান্তি মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপশহর মাঠে যাওয়ার সময় পুলিশ তাদের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বাধা দেয়। 

সেখানে সমাবেশ করার সময় বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু সমাবেশ লক্ষ্য করে গুলি ছোড়েন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এছাড়া, বিএনপির অন্য নেতাকর্মীরা লোহার রড, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। 

হামলায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও শহর যুবলীগের সভাপতি অ্যাডভোকেট সায়েম হোসেন উজ্বল আহত হন। এছাড়া বিএনপি কর্মীদের ছোড়া ইটের আঘাতে অনেক নেতাকর্মী আহত হয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

এদিকে, গুলিবর্ষণের ঘটনায় রোববার বিকেলে শহরের কানাইখালী এলাকায় প্রতিবাদ সমাবেশ করেছে জেলা যুবলীগ।

ওসি নাছিম আহম্মেদ ডেইলি স্টারকে বলেন, 'মামলার পর রোববার বিকেলে শহরের ফৌজদারি পাড়ার বাচ্চুর বাসা থেকে একটি পিস্তল জব্দ করেছে পুলিশ।'

এছাড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ওসি।

Comments