সাংবাদিক নাদিম হত্যায় অভিযুক্ত রাকিবিল্লাহকে আ. লীগ থেকে সাময়িক বহিষ্কার

মো. রাকিবিল্লাহ এ মামলার ৩ নম্বর আসামি।
উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিবিল্লাহ। ছবি: সংগৃহীত

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে হত্যার ঘটনায় অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিবিল্লাহকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আজ শনিবার সন্ধ্যা ৬টায় বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়।

এর আগে দুপুরে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নামে মামলা হয়েছে। মো. রাকিবিল্লাহ এ মামলার ৩ নম্বর আসামি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম দ্য ডেইলি স্টারকে জানান, মো. রাকিবিল্লাহের বিরুদ্ধে সাংবাদিক নাদিম হত্যায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে কেন তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এই মর্মে শো-কজ দেওয়া হয়েছে। পত্র জারির ৭ কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানি নাদিম। তিনি 'বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম'–এর জামালপুর জেলা প্রতিনিধি ছিলেন। একই সঙ্গে 'একাত্তর টিভির' বকশীগঞ্জ উপজেলা সংবাদ সংগ্রাহক হিসেবে কাজ করতেন।

গত বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুকে গতকাল  শনিবার ভোররাত ১২টার দিকে সাময়িক বহিষ্কার করা হয়।

শনিবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি থেকে বাবুকে আটক করেছে র‍্যাব। বিকেলে তাকে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আনা হয়েছে।

মাহমুদুল আলম বাবুর ছেলে ফাহিম ফয়সাল রিফাতকেও ছাত্রলীগ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

 

Comments