চট্টগ্রামে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

আসামিরা সবাই জামিনে রয়েছেন।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় ২০১৮ সালে নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে দায়ের করা একটি মামলায় বিএনপি ও জামায়াতের ৪৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালতে শুনানি শেষে বিএনপি-জামায়াতের ৪৬ জনের উপস্থিতিতে এই চার্জ গঠন করা হয়।

আসামিদের মধ্যে রয়েছেন—মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, বায়েজিদ বোস্তামী থানা বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের জসিম, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, বায়েজিদ থানা শাখা জামায়াতের সাবেক আমির ইসমাইল সিরাজী, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল হোসেন।

আসামিদের আইনজীবী নাজমুল হাসান সিদ্দিক দ্য ডেইলি স্টারকে বলেন, 'সব আসামি আদালতে উপস্থিত ছিলেন এবং আদালত আসামিদের অভিযোগ থেকে অব্যাহতি নাকচ করে শুনানির পর অভিযোগ গঠন করেন।'

তিনি জানান, আসামিরা সবাই জামিনে রয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, গত ১৪ অক্টোবর রাতে বায়েজিদের শেরশাহ এলাকায় বিএনপি-জামায়াত মিছিল বের করে। পুলিশের অভিযোগে বলা হয়েছে, মিছিল থেকে বেশ কয়েকটি হাতে তৈরি বোমা বিস্ফোরণ এবং গাড়ি ভাঙচুর করা হয়।

পরে পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৪৪ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা করে। তদন্ত শেষে বিএনপি-জামায়াতের ৪৬ জনকে আসামি করে ২টি ধারায় পৃথক চার্জশিট দাখিল করে পুলিশ।

এ বিষয়ে বিএনপির মহানগর শাখার সাবেক দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলীর ভাষ্য, 'রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে পুলিশ আমাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা করেছে।'

Comments