বাংলাদেশ

বৃহস্পতিবার ভোর থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবহন ধর্মঘট

রাজশাহী বিভাগের ৮ জেলায় আগামীকাল ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। 
প্রতীকী ছবি | সংগৃহীত

রাজশাহী বিভাগের ৮ জেলায় আগামীকাল ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। 

আজ বুধবার বিকেলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের কার্যালয়ে যৌথসভা শেষে বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর এ ঘোষণা দেন।

বেঁধে দেওয়া সময়ের মধ্যে ১০ দফা দাবি পূরণ না হওয়ায় ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিএনপির দাবি, রাজশাহীর বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের অংশগ্রহণে বাধা দিতে এই ধর্মঘট ডাকা হয়েছে।

সাফকাত মঞ্জুর বলেন, 'মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে আল্টিমেটাম দিয়ে ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল। কিন্তু বেঁধে দেয়া সময়ের মধ্যে তাদের দাবি পূরণ হয়নি। এ কারণে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।'

তিনি বলেন, 'এ ধর্মঘটের আওতায় থাকবে সব যাত্রী ও পণ্যবাহী পরিবহন। তবে এরই মধ্যে যদি দাবির পক্ষে আশ্বাস পাওয়া যায় তাহলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।'

গত ২৬ নভেম্বর নাটোরে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভায় ১০ দফা দাবি আদায়ে ৩০ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়ে ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

এদিকে, আগামী শনিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপি নেতাদের দাবি, অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো রাজশাহীর সমাবেশে মানুষকে আসতে বাধা দিতে এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গণসমাবেশ কমিটির সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু সাংবাদিককের বলেন, 'সমাবেশে যেন নেতাকর্মীরা আসতে না পারে সে জন্য রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট দিয়ে বিএনপির নেতাকর্মীদের আটকে রাখা যাবে না। যে কোনো মূল্যে গণসমাবেশ সফল করা হবে।'

এ বিষয়ে জানতে চাইলে সাফকাত মঞ্জুর বলেন, 'গণসমাবেশের সঙ্গে আমাদের ধর্মঘটের কোনো যোগসূত্র নেই।'

 

Comments