বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে কুমিল্লা

আগামী ২৬ শে নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন সড়ক, বিলবোর্ড গুরুত্বপূর্ণ ভবন ও দেয়ালগুলো ছেয়ে গেছে দলীয় নেতা-কর্মীদের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চলছে মাইকিং।
গণসমাবেশ ঘিরে ব্যানার-ফেস্টুনে ছেয়ে যাওয়া কুমিল্লা। ছবি: সংগৃহীত

আগামী ২৬ শে নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন সড়ক, বিলবোর্ড গুরুত্বপূর্ণ ভবন ও দেয়ালগুলো ছেয়ে গেছে দলীয় নেতা-কর্মীদের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চলছে মাইকিং।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবিতে দলটি ৮ বিভাগ ও ২ সংগঠনিক বিভাগে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরে, সিলেটে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই ধারাবাহিকতায় আগামী ২৬ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে অষ্টম সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা।

গণসমাবেশ সামনে রেখে নগরীর কান্দিরপাড়কেন্দ্রিক আবাসিক রেস্ট হাউজ ও হোটেলগুলো ইতোমধ্যে বুকিং হয়ে গেছে। একইসঙ্গে টাউন হল মাঠে দ্রুত গতিতে চলছে মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিনুর রশিদ ইয়াছিন জানান, ২৬ নভেম্বরের এই সমাবেশে কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা উত্তর ও মহানগর শাখা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির ৫টি শাখা এবং বৃহত্তর নোয়াখালী অঞ্চলের নেতা-কর্মীরা যোগ দেবেন।

আমিনুর রশিদ বলেন, 'আমরা সিটি করপোরেশনের নিয়ম মেনেই পোস্টার-ব্যানার লাগাচ্ছি। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই কাজ করছি।'

কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু বলেন, 'আমরা সিটি করপোরেশনের ইজারাদারদের কাছ থেকে আগামী ৩ দিনের জন্য অনেকগুলো বিলবোর্ড ভাড়া নিয়েছি। সমাবেশ সফল করতে গত ২০ দিন ধরে কুমিল্লা নগর ও আদর্শ সদর উপজেলায় কাজ করে যাচ্ছি। পুরো নগরীকে সাজিয়েছি। আমার হোটেল দলের নেতাদের জন্য ছেড়ে দিয়েছি।'

২৬ তারিখের এই গণসমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশ সফল করতে দলের সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির নেতারাও এলাকায় এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, 'গণসমাবেশ ঘিরে বিভাগের নেতা-কর্মীরা এখন উজ্জীবিত। সবার মধ্যেই উৎসব আমেজ বিরাজ করছে। দিনরাত কাজ করে যাচ্ছেন সবাই। দলের সব পর্যায়ের নেতারা এখন এককাট্টা। আশা করছি, একটা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে।'

Comments

The Daily Star  | English
bailey road fire

Bailey Road fire: 39 of 45 victims identified, 33 bodies handed over to families

The bodies of 39 people, out of 45 who were killed in last night’s Bailey Road fire have been identified

2h ago