রাজনীতি

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
পুলিশের ওপর হামলার অভিযোগে পল্টন থানায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: পলাশ খান/স্টার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ শুক্রবার বিকেলে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন মডেল থানায় দায়ের করা মামলায় তাদের কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটের দিকে তাদের আদালতে আনার পর সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়।

এর আগে, শুক্রবার ভোররাত ৩টার দিকে ডিবি পুলিশ মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে তুলে নিয়ে গেছে বলে জানিয়েছিলেন দলটির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

পরে আজ দুপুরে নয়াপল্টনে পুলিশের ওপর 'হামলার' ঘটনায় পল্টন থানার একটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে ডিবি প্রধান হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, 'বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গত বুধবার নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।'

 

Comments