রাজশাহীতে আ. লীগের জনসভায় বক্তব্য রাখছেন স্থানীয় নেতারা

রাজশাহীর মাদ্রাসা ময়দানে আজ রোববার দুপুর ১টার দিকে আওয়ামী লীগের জনসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে এখন বক্তব্য রাখছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।
আজ সকাল ১১টা থেকেই কানায় কানায় পূর্ণ মাদ্রাসা মাঠ। ছবি: সংগৃহীত

রাজশাহীর মাদ্রাসা ময়দানে আজ রোববার দুপুর ১টার দিকে আওয়ামী লীগের জনসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে এখন বক্তব্য রাখছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে উপস্থিত হওয়ার কথা রয়েছে দুপুর আড়াইটায় এবং ভাষণ দেওয়ার কথা রয়েছে ৩টায়।

আজ সকাল ১১টার মধ্যেই জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। রাজশাহী পরিণত হয়েছে মিছিলের নগরীতে।

শহরের ৩টি প্রবেশপথ দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা আজ ভোর থেকেই ছোট-বড় মিছিল নিয়ে জনসভাস্থলে আসতে শুরু করেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বাসে-ট্রাকে এবং পায়ে হেঁটে জনসভাস্থলে এসেছেন। এ ছাড়া, ৮টি ট্রেন ভাড়া করে জয়পুরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, নাটোর, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নেতাকর্মীদের রাজশাহী আসার ব্যবস্থা করা হয়েছে।

ছোট ছোট ট্রাক থেকে তাদের মাঝে খাবার, পানি, ক্যাপ ও টি শার্ট বিতরণ করা হচ্ছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা আশা করছেন সমাবেশে ৫ থেকে ৭ লাখ মানুষের সমাগম হবে। প্রায় চার একর জমির এই সমাবেশস্থলে পশ্চিম দিকে ৫ হাজার বর্গফুটের নৌকা আকৃতির মঞ্চ তৈরি করা হয়েছে।

সমাবেশকে ঘিরে ২টি বড় বড় পানির ট্যাংক ছাড়াও শহরের বেশ কয়েকটি স্থানে ৫ লাখ পানির বোতল রাখা হয়েছে।

শহরের চলমান ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে। দূর থেকে আসা বাস-ট্রাকগুলো রাখার জন্য প্রধান প্রধান সড়কের একটি করে লেন ব্যবহার করতে বলা হয়েছে।

মিছিল করে আসা মানুষের অনেককে বলতে শোনা গেছে যে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নজর দেখতে চান। তারা তার কাছ থেকে ভবিষ্যৎ পরিকল্পনা শুনতে চান।

Comments

The Daily Star  | English

Bangladesh wants to import 9,000MW electricity from neighbours: Nasrul

State Minister for Power, Energy, and Mineral Resources Nasrul Hamid today said Bangladesh and India have a huge opportunity to work together for the development of the power and energy sector

25m ago