বরিশাল সিটি নির্বাচনে আ. লীগের ৯ সদস্যের কেন্দ্রীয় সমন্বয় টিম

বুধবার রাতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

১২ জুন অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে ৯ সদস্যের কেন্দ্রীয় সমন্বয় টিম গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বুধবার রাতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সমন্বয় টিমের প্রধান করা হয়েছে বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহকে। এ ছাড়া টিমে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে সমন্বয়ক এবং সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনকে যুগ্ম-সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

টিমের অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনিসুর রহমান এবং মো. গোলাম কবীর রাব্বানী চিনু।

এবারের নির্বাচনে আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দল বেছে নেয় চাচা খোকন সেরনিয়াবাতকে।

এরপর ৯ মে নির্বাচন পরিচালনায় উপদেষ্টা কমিটি গঠনের ঘোষণা দেন খোকন সেরনিয়াবাত। সেই কমিটিতে প্রধান করেন বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহকে। 

এর মধ্যে বরিশাল নগরীতে ভোটের প্রচার চালাতে গিয়ে দুই দফায় হামলার শিকার হয়েছে নৌকার সমর্থকরা। খোকন সেরনিয়াবাতের অনুসারীদের অভিযোগ, যারা এই হামলার সঙ্গে জড়িত তারা সবাই সাদিক আব্দুল্লাহর অনুসারী।

তফসিল অনুযায়ী, বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোট কেন্দ্র ১২৩টি। মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন।

Comments