বগুড়ায় গণতন্ত্র মঞ্চের রোডমার্চে হামলার অভিযোগ আ. লীগের বিরুদ্ধে

বগুড়ার মোকামতলায় গণতন্ত্র মঞ্চের রোডমার্চের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। হামলায় দুটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আহত হয়েছেন ৪-৫ জন।
মোকামতলায় সমাবেশ শেষে সন্ধ্যায় বগুড়া যাওয়ার পথে গণতন্ত্র মঞ্চের গাড়িবহরে হামলা হয়। ছবি: সংগৃহীত

বগুড়ার মোকামতলায় গণতন্ত্র মঞ্চের রোডমার্চের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। হামলায় দুটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আহত হয়েছেন ৪-৫ জন।

স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

আজ সোমবার বিকেলে বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় সমাবেশ শেষে সন্ধ্যায় বগুড়া যাওয়ার পথে গণতন্ত্র মঞ্চের গাড়িবহরে এ হামলা হয়।

হামলার পর বগুড়া পৌঁছে বগুড়া প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ।

তারা জানান, বিকেলে মোকামতলার জয়পুরপাড়া রাস্তার মোড়ে তারা একটি সমাবেশ করেন। সমাবেশ শেষে বগুড়া যাওয়ার পথে স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের গাড়িবহরে হামলা চালায়।

হামলায় আহত ৪-৫ জনের মধ্যে শ্রমিকনেতা আইয়ুব আলী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সংগঠক ওসমান গণি, গাড়িচালক শরীফুদ্দিনের নাম জানা গেছে।

সংবাদ সম্মেলনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক বলেন, 'মোকামতলায় সমাবেশ শেষ করার পরপর লাঠিসোটাসহ দেশি অস্ত্র নিয়ে আমাদের গাড়িবহরে হামলা চালানো হয়। মাইক্রোবাসে ইট-পাটকেল নিক্ষেপ করে। এর পুরো দায় সরকারকে বহন করতে হবে।'

তিনি বলেন, 'টাঙ্গাইলে রোডমার্চের মধ্যে তারা শান্তি সমাবেশের নাম করে উত্তেজনা তৈরি করেছে। ছাত্রলীগ সহিংসতার প্রস্তুতি নিয়েছিল। সেখানে রাস্তার মোড়ে মোড়ে পুলিশকে যুদ্ধকালীন প্রস্তুতির মতো থাকতে দেখেছি। সংঘাত এড়ানোর জন্য টাঙ্গাইলে আমরা সমাবেশ করিনি। সিরাজগঞ্জেও তারা আমাদের কোনো সমাবেশ করতে দেয়নি।' 

'হামলাকারীরা চিহ্নিত, প্রশাসন জানে কারা হামলা করেছে। আমরা তাদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করছি। যারা তাদের মদদদাতা, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে,' বলেন তিনি।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, 'যারা শান্তি সমাবেশ করেছে তারাই আমাদের ওপর মোকামতলায় হামলা করেছে। আমাদের আহত করা হয়েছে। গাড়ি ভাঙচুর করা হয়েছে। এখানে দেখা যাচ্ছে শান্তি সমাবেশের নামে আমাদের ওপর হামলা হচ্ছে।'

হামলার বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম গণমাধ্যমকে বলেন, 'গণতন্ত্র মঞ্চের সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। তাদের বাধা দেওয়া বা হামলার ঘটনা সম্পর্কে জানা নেই। এখনো এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি।'

Comments