রাজনীতি

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে স্বরাষ্ট্রমন্ত্রীকে শামীম ইস্কান্দারের চিঠি

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এই চিঠি দিয়েছেন।
ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এই চিঠি দিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির।

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গত রোববার নয়াপল্টনে সমাবেশ করে বিএনপি। সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।

মির্জা ফখরুল বলেন, গতকাল (শনিবার) খালেদা জিয়াকে যেমনটি দেখেছেন, এমন অবস্থা আগে দেখেননি। প্রথমবারের মতো তার মনে হয়েছে চেয়ারপারসন অনেক বেশি অসুস্থ।

তিনি বলেন, 'অবিলম্বে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে না পারলে বাঁচানো দুষ্কর হবে।'

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদ্‌রোগে ভুগছেন। প্রায় দেড় মাস ধরে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে ১২ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 

Comments