মেষ: কেমন যাবে ২০২৩

‘অল ওয়ার্ক অ্যান্ড নো প্লে মেইকস জ্যাক আ ডাল বয়’- তাই খেয়াল রাখবেন, চলতি বছর ক্যারিয়ারে খুব বেশি মনোযোগী হতে গিয়ে যেন ব্যক্তিগত জীবনটাকে একঘেয়ে করে না ফেলেন। নতুন বছরের শেষার্ধ মেষ রাশির জাতকদের জন্য বেশ ঘটনাবহুল। এ সময় ক্যারিয়ারে সাফল্যের সমূহ সম্ভাবনা রয়েছে– চাকরি বা ব্যবসা যেটাই হোক।
মেষ রাশির জাতক
নতুন বছর নতুন নতুন সাফল্যের মুখ দেখবেন মেষ রাশির জাতকরা। জীবনের বিভিন্ন ক্ষেত্রে বইবে উন্নতির সুবাতাস।

'অল ওয়ার্ক অ্যান্ড নো প্লে মেইকস জ্যাক আ ডাল বয়'- তাই খেয়াল রাখবেন, চলতি বছর ক্যারিয়ারে খুব বেশি মনোযোগী হতে গিয়ে যেন ব্যক্তিগত জীবনটাকে একঘেয়ে করে না ফেলেন। নতুন বছরের শেষার্ধ মেষ রাশির জাতকদের জন্য বেশ ঘটনাবহুল। এ সময় ক্যারিয়ারে সাফল্যের সমূহ সম্ভাবনা রয়েছে– চাকরি বা ব্যবসা যেটাই হোক।

রাশিফল অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। বিশ্বাস-অবিশ্বাসের জায়গাটা একান্ত ব্যক্তিগত। শুধু আগ্রহী পাঠকদের জন্য অ্যাস্ট্রোসেইজ.কম ও টাইমস অব ইন্ডিয়ার ২০২৩ সালের রাশিফল থেকে দ্য ডেইলি স্টারের এই উপস্থাপনা।

২০২৩ সালের রাশিচক্র জানাচ্ছে, নতুন বছর নতুন নতুন সাফল্যের মুখ দেখবেন মেষ রাশির জাতকরা। জীবনের বিভিন্ন ক্ষেত্রে বইবে উন্নতির সুবাতাস। তবে বড় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আসতে পারে দ্বিধা। একে একে জেনে নেওয়া যাক মেষ রাশির ১২ মাসের খবর-

সবকিছু আপনার হাতে নেই, একথা মেনে নিন। রাশিচক্রে রাহুর প্রবল উপস্থিতি মেষ রাশির জাতককে কিছুটা হিটলারি মানসিকতার করে তুলতে পারে। অন্যকেও সুযোগ দিন। সামলে না চললে এসব দ্বন্দ্ব ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রেও প্রভাব ফেলবে।

যাই হোক না কেন। সময়সীমার আগেই কাজের দৌড়ে এগিয়ে যাবেন মেষরা।

নতুন বছরে নিজের কাজে সম্মানপ্রাপ্তির সঙ্গে অনুজদের জন্য আদর্শ হয়ে ওঠারও বিপুল সম্ভাবনা দেখা যাচ্ছে মেষের। তাই কর্মক্ষেত্রে নিজের অবস্থান আরেকটু ঘষেমেজে নিতে প্রস্তুত হোন, প্রিয় মেষ। যদিও তাড়াহুড়ো করবেন না একেবারেই, নইলে তৈরি পরিস্থিতি বিগড়ে যেতে পারে নিমেষেই। সর্বোপরি, ভারসাম্য রক্ষা জরুরি।

এখনো বিয়ের জল না গড়ালে ধরে নেওয়া যায়, এ বছর ছাঁদনাতলায় বসার সুযোগ আসবে। আর যারা বিয়ে করেছেন তারা দুজন মিলে এদিক-সেদিক ঘুরে বেড়াবার দারুন পরিবেশ ও বাহন পেয়ে যেতে পারেন।

অন্যান্য সম্পত্তি ক্রয়ের ক্ষেত্রেও ভালো সময় হবে ২০২৩ সালের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত সময়।

পারিবারিক জীবনে কিছুটা উত্থান-পতনের সম্মুখীন হতে পারেন। তবে ঝড় শেষে বন্ধন আরও দৃঢ় হবে বৈ কমবে না। এ জন্য আপনাকে ছাড় দেওয়ার মানসিকতাটাও বজায় রাখতে হবে। 

অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করতে মেষ রাশির জন্য উপযোগী একটি বছর হবে ২০২৩ সাল।

বছরের শুরুতে রবি ও শনির মতো গ্রহদের সুষম অবস্থানের কারণে ভালো কাজের সুযোগ আসবে, সেই সঙ্গে লোকপ্রিয় হবার সম্ভাবনাও রয়েছে ব্যাপক।

রাজনীতির জগতে থাকা মেষজাতকদের জন্য বিশেষ করে এই জনপ্রিয়তা কাজে আসবে। জনগণের মন কাড়তে ২০২৩ হতে পারে উপযোগী বছর। তাই রাজনীতিবিদ মেষরা, মাঠে থাকুন, মানুষের পাশে থাকুন।

অঞ্জন তো সেই কবেই বলে দিয়েছেন, 'বন্ধুত্বের হয় না কোনো পদবি'। বন্ধুর পথে এই বন্ধুরা ফেব্রুয়ারিজুড়ে সমর্থন জুগিয়ে যাবে।

প্রেমের সম্পর্কও হবে আনন্দময়। যারা বহুদিন একা আছেন, তাদের এবার খরা ঘুচবে। সেই জের ধরে মার্চের আগমনে বৃদ্ধি পাবে সাহস ও সংকল্প। আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে উঠবেন সম্ভাবনাময় মেষ।

এপ্রিলে অন্য রাশিদের পাড়া ঘুরে বৃহস্পতি মশায় আসবেন মেষ রাশির আঙিনায়। আপনার জন্য অপেক্ষা করছে একাদশে বৃহস্পতি। ভালো সময় আরও জোরদার হবে। সন্তান-সন্ততির কাছ থেকে পেতে পারেন সুসংবাদ। দাম্পত্যজীবন ভরে উঠবে পুষ্পস্পর্শে। সম্পর্কের আকাশে আগের সব মেঘ কেটে যাবে। অনেকদিন আটকে থাকা কাজে আসতে থাকবে সফলতা, বাড়তে পারে ব্যবসার প্রসার। সুতরাং 'মাইন্ড ইয়র ওন বিজনেস' ম্যান।

মে এবং জুনের মাঝামাঝি সময়ে সই হতে পারে নতুন সম্পত্তির দলিলে। এ সময়ে পারিবারিকভাবে টাকাকড়ি আসার ভালো সম্ভাবনা রয়েছে। তবে, এত সব ভালো খবরের মাঝে নিজের বাবা-মায়ের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে ভুলবেন না।

মেজাজ শান্ত রাখার চেষ্টা করুন! তা না হলে এসময় বস বা সহকর্মীদের বদনজরে পড়তে পারেন।

ওদিকে জুলাই মাসে প্রতিপক্ষের  চেয়ে এগিয়ে থাকবেন মেষজাতকেরা। এসময় মেষের পক্ষে রায় শোনাবেন বিচারকরা। ব্যবসায় নিজেকে নতুন করে খুঁজে পাবেন। তার মানসিকভাবে প্রস্তুত হতে হবে প্রিয় মেষ। পদোন্নতির সম্ভাবনা প্রবল। ঠিক সময়ে ঠিক দানটা ফেলতে পারলে মেষের জন্য বেশ সুসময়ই অপেক্ষা করছে।

সেপ্টেম্বর আর অক্টোবরে এসে ব্যবসায় উন্নতি হলেও কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়তে পারে বৈবাহিক জীবনের কারণে। জীবনসঙ্গীর দিকে অতিরিক্ত খেয়াল রাখতে হবে এই সময়টায়, তা না হলে যেকোনো সময় বেঁধে যেতে পারে বিবাদ। নিজের আচরণের দিকে বিশেষ খেয়াল রাখুন।

বছরের শেষের দিকে, নভেম্বর আর ডিসেম্বরে মাসে হুট করেই পকেট হালকা হবে। অপ্রত্যাশিত এমন সব পরিস্থিতি তৈরি হতে পারে, যেখানে অনেক টাকাকড়ি খরচ হবে। তবে এসবের বাইরে বাকিসব ভালোই কাটবে। প্রেমের আকাশ হবে রোদেলা ঝলমল। তবে শিক্ষার্থীদের একটু বাড়তি সাবধান থাকতে হবে, সম্ভাব্য চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত রাখা জরুরি।

২০২৩ সালে মেষ রাশির জাতকরা ক্যারিয়ারে অনেক কিছুই অর্জন করবেন, ব্যবসায় দেখা হবে নতুন সব মানুষের সঙ্গে– যারা কিনা পরবর্তীতে উন্নতির সঙ্গী হবে। তবে অর্জনের সঙ্গে মেষদের মুখোমুখি হতে হবে নিজের অধৈর্য সত্তার সঙ্গে। তাই, ধীরে মেষ, ধীরে। হুটহাট নিয়ে ফেলা সিদ্ধান্ত ভোগাতে পারে, তবে কাছের মানুষটা পাশে থাকলে সবকিছুই সহজ মনে হবে।

 

গ্রন্থনা: অনিন্দিতা চৌধুরী

 

 

 

 

Comments